• Top News

    কারামুক্ত হলেন সাংবাদিক শামসুজ্জামান

      প্রতিনিধি ৩ এপ্রিল ২০২৩ , ১১:০৫:৪৮ প্রিন্ট সংস্করণ

    মুক্তি পাওয়ার পর শামসুজ্জামান। ছবি: সংগৃহীত

    (দিনাজপুর২৪,কম) কারাগার থেকে মুক্তি পেয়েছেন প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান। আজ সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তিনি কারাগার থেকে বের হন। এ সময় কারাফটকে প্রথম আলোর সাংবাদিকরা ‍উপস্থিত ছিলেন।

    কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ গণমাধ্যমকে বলেন, ‘আদালত থেকে সাংবাদিক শামসুজ্জামানের বেলবন্ড (জামিননামা) অফিসিয়ালি আমাদের কাছে পৌঁছানোর পরে সব নিয়ম মেনে তাকে মুক্তি দেওয়া হয়েছে। অফিসিয়াল কার্যক্রম শেষে ৬টা ২২ মিনিটে তিনি কারাগার থেকে বের হয়েছেন।’

    এর আগে দুপুরে রাজধানীর রমনা মডেল থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে ২০ হাজার টাকা মুচলেকায় জামিন দিন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে জামিন আবেদন করেন শামসুজ্জামান। শুনানি শেষে আদালত তার জামিন মঞ্জুর করেছেন। এদিন জামিন চেয়ে আসামিপক্ষের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার শুনানি করেন। রাষ্ট্রপক্ষের মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু জামিনের বিরোধিতা করেন।

    গত ২৯ মার্চ রাতে রমনা থানায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, পত্রিকাটির সাভারের নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান ও ক্যামেরাম্যানসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে এ মামলা করেন আইনজীবী আবদুল মালেক। মামলায় প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়া ব্যবহার করে রাষ্ট্রের ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্ন করার অভিযোগ আনেন বাদী আবদুল মালেক।

    এদিকে, একই মামলায় গতকাল রোববার বিকেলে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ প্রথম আলো সম্পাদক মতিউর রহমানকে ছয় সপ্তাহের আগাম জামিন দেন। -নিউজ ডেস্ক

    মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।