• Top News

    কুমিল্লায় যেভাবে ঘটল ভয়াবহ ট্রেন দুর্ঘটনা

      প্রতিনিধি ১৬ এপ্রিল ২০২৩ , ১০:২৫:৫৩ প্রিন্ট সংস্করণ

    সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন। ছবি: সংগৃহীত

    (দিনাজপুর২৪.কম) কুমিল্লার নাঙ্গলকোটের হাসানপুরে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছে  ‘সোনার বাংলা এক্সপ্রেস’ ট্রেন। আজ রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নাঙ্গলকোটের হাসানপুর রেলওয়ে স্টেশনে এ দুর্ঘটনা ঘটে।

    এতে সোনার বাংলা ট্রেনের ইঞ্জিনসহ সাতটি ও মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়ে দুমড়ে মুচড়ে গেছে। এ ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছে। তাদের মধ্যে ৬ জনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। এ প্রতিবেদন লিখা পর্যন্ত নিহতের খবর পাওয়া যায়নি। এ ঘটনার পর চট্টগ্রামের সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। আহতদের বেশ কয়েকজনকে নাঙ্গলকোট স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন চৌধুরী এ সব তথ্য নিশ্চিত করেন।

    স্থানীয় সূত্রে জানা গেছে, নাঙ্গলকোটের হাসানপুর রেলওয়ে স্টেশনে মালবাহী একটি ট্রেন দাঁড়িয়ে ছিল। ওই মালবাহী ট্রেনের লাইনেই চট্টগ্রাম থেকে ঢাকাগামী সোনার বাংলা এক্সপ্রেসের আপ ট্রেনটি ঢুকে পড়ে। এ সময় সোনার বাংলা ট্রেনটি মালবাহী ট্রেনকে ধাক্কা দেয়। ইঞ্জিনসহ সোনার ট্রেনের সাতটি বগি রেললাইনের দুই পাশে ছিটকে পড়ে। আর মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়।

    নাম প্রকাশ না করার শর্তে রেলওয়ের এক কর্মচারী বলেন, ‘স্টেশন থেকে সিগনাল ঠিক না করায় এ ভয়াবহ দুর্ঘটনা ঘটে। যে লাইনে একটি মালগাড়ি রয়েছে সে লাইনেই যাত্রীবাহী ট্রেনটি কীভাবে ঢুকে। স্টেশন কর্তৃপক্ষের অবহেলাই এ দুর্ঘটনার জন্য দায়ী।’ জসিম উদ্দিন বলেন, ঘটনাস্থল থেকে আহত কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। আহতের সংখ্যা আরও বাড়তে পারে।

    নাঙ্গলকোট রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার বলেন, আহতদের স্থানীয় ক্লিনিক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে। কুমিল্লা থেকে রাতে রেল কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন। চট্টগ্রাম থেকেই একটি দল ঘটনাস্থল পরিদর্শনের জন্য রওনা দিয়েছেন। -নিউজ ডেস্ক

    মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

    আরও খবর

    Sponsered content