• রংপুর বিভাগ

    বিরামপুর পৌরসভার পানি ছড়াচ্ছে শীতলতার পরশ

      প্রতিনিধি ৮ মে ২০২৩ , ১০:০৬:১৩ প্রিন্ট সংস্করণ

    Close-up view of the wavy water surface

    মোঃ নজরুল ইসলাম (দিনাজপুর২৪.কম)  দিনাজপুরের বিরামপুর এলাকায় বৈশাখের তৃতীয় সপ্তাহেও দেখা মিলেনি বৃষ্টির। প্রচ- খরা ও তাপদাহে প্রাণিক’লের ওষ্ঠাগত অবস্থা বিরাজ করছে। এ অবস্থায় পৌরসভার পক্ষ থেকে শহরের রাস্তায় রাস্তায় সকাল-বিকাল ছিটানো হচ্ছে পানি। গরমে অতিষ্ট শহরবাসী এতে ধুলি-বালু ও রোগ জীবানু থেকে রক্ষা ও শীতলতার পরশ অনুভব করছেন।

    জানা গেছে, শুষ্ক মৌসুমে ধূলি-বালি থেকে নাগরিকদের রক্ষার জন্য প্রথম শ্রেণির বিরামপুর পৌরসভার পক্ষ থেকে শহরের রাস্তায়-রাস্তায় পানিবাহী গাড়ী দিয়ে প্রতিদিন সকাল বিকাল পানি ছিটানো হয়। এতে রাস্তা দিয়ে চলাচলকারী লোকজন, রাস্তার দু’পাশের দোকানী ও ক্রেতারা স্বস্তিতে চলাফেরা করতেন। কিন্তু বৈশাখের তৃতীয় সপ্তাহেরও এই এলাকায় বৃষ্টিপাত না হওয়ায় শহরবাসী ও প্রাণিক’লের নাভিস্বাশ উঠেছে। এ অবস্থায় শহরবাসীকে শীতলতার পরশ দিতে অধিক পরিমাণে পানি ছিটানো হচ্ছে।

    বিরামপুর থানা পাড়ার বাসিন্দা মিশুক চালক কবির উদ্দিন বলেন, এই প্রচ- গরমে রাস্তায় চলাচল করা কঠিন ছিল। পৌরসভার পক্ষ থেকে রাস্তায় পানি ছিটানোর ফলে আমরা ধূলি বালু ও রোগ জীবানু থেকে রক্ষা পাচ্ছি। একই সাথে রাস্তার উত্তাপ থেকে রেহায় পাচ্ছি এবং অনুভব করছি শীতলতার পরশ।

    বিরামপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আককাছ আলী জানান, প্রথম শ্রেণির বিরামপুর পৌরসভার নাগরিক সুবিধা বৃদ্ধির জন্য নানামূখি কার্যক্রম চলমান আছে। এই প্রচ- গরম থেকে শহরবাসীকে রক্ষার জন্য পানি ছিটিয়ে শীতলতার পরশ দেওয়ার চেষ্টা চলছে। এর ফলে নাগরিকরা ধূলি-বালু ও রোগ জীবানু থেকেও রক্ষা পাবে। নাগরিকদের স্বস্তি দিতে বৃষ্টি না হওয়া পর্যন্ত এই পানি ছিটানোর কার্য্যক্রম অব্যাহত থাকবে।

    মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

    আরও খবর

    Sponsered content