• সারাদেশ

    দিনাজপুরে বেকারি স্টাইলে কেক তৈরির প্রশিক্ষণের উদ্বোধন

      প্রতিনিধি ২১ মে ২০২৩ , ৬:৫৮:৪৮ প্রিন্ট সংস্করণ

    জিন্নাত হোসেন (দিনাজপুর টোয়েন্টিফোর ডট কম) দিনাজপুরে বেকারি স্টাইলে কেক তৈরির প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন অনলাইন প্ল্যাটফর্ম দিনাজপুরের উদ্যোক্তাবর্গ-এর পরিচালক সম্পা দাস মৌ।
    ২১ মে (রোববার) দিনাজপুর শহরের পলিটেকনিক ইন্সটিটিউট এর সামনে হৈ চৈ খেলাঘরে কেক তৈরী প্রশিক্ষণের আয়োজন করে তামান্না’স কিচেন। দিনাজপুরের উদ্যোক্তাবর্গ-এর সহযোগিতায় কেক কেটে ৩ দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করেন দিনাজপুরের উদ্যোক্তাবর্গ-এর পরিচালক সম্পা দাস মৌ।
    তামান্না’স কিচেনের স্বত্বাধিকারী ও প্রশিক্ষক তামান্না তাবাস্সুম মুন-এর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দিনাজপুরের উদ্যোক্তাবর্গ-এর মডারেটর সায়কা ইয়াসমিন এলিন, শাকিলা আফরোজ রিপা, উদ্যোক্তা বুবলী, আফরোজা শিউলি, মালা রানী রায়, হোসনে আরা পারভীন সুমি, সাদিয়া তন্ময়, শিমু, ফারজানা খাতুন, মেঘনা, রিনা পারভীন, রাজিয়া সুলতানা, রুবি, নিলুফা লিপি প্রমুখ।
    প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুরের উদ্যোক্তাবর্গ’র পরিচালক সম্পা দাস মৌ বলেন, ‘নিজের ইচ্ছা মনোবল দৃঢ় থাকলে যে কোন কাজেই সফলতা আসবেই’। এমনই প্রত্যয় নিয়ে ঘর সংসার সামলিয়ে দিনাজপুরের উদ্যোক্তাবর্গ-এর উদ্যোক্তা তামান্না তাবাস্সুম মুন গত ২ বছর ধরে অনলাইনে কেকসহ অন্যান্য খাদ্য সামগ্রী বিক্রি করে আজ সফল হয়েছেন। তার মাসে আয় প্রায় ৩০ হাজার টাকা। দিনাজপুরের উদ্যোক্তাবর্গ-এর অনলাইন প্ল্যাটফর্র্মে ‘তামান্না’স কিচেন’ নামে তিনি কেকসহ বিভিন্ন প্রকার ফাস্ট ফুড বিক্রি করে আসছেন। পাশাপাশি আজ তিনি নতুন উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে নারীদের আত্মনির্ভরশীল করতে কেক তৈরীর কৌশল বিষয়ক প্রশিক্ষণ দিচ্ছেন।
    তামান্না’স কিচেনের স্বত্বাধিকারী ও প্রশিক্ষক তামান্না তাবাস্সুম মুন জানান, নতুন উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে প্রথম পর্যায়ে ৩০ জন প্রশিক্ষণার্থীকে ভেনিলা স্পন্স কেক, ফ্রুট কেক, চকলেট স্পন্স কেক, টি-টাইম কেক, রেড ভেলভেট কেক ও অরেঞ্জ স্পন্স কেক তৈরির প্রশিক্ষণ দেয়া হবে।

    মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

    আরও খবর

    Sponsered content