শুক্রবার , ২ ফেব্রুয়ারি ২০২৪ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও কৃষাণ
  5. ক্যাম্পাস
  6. ক্রিকেট
  7. গল্প-সাহিত্য
  8. চাকুরি
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. টালিউড
  12. টেনিস
  13. তথ্য-প্রযুক্তি
  14. ধর্ম ও ইসলাম
  15. ফিচার

বগুড়ায় শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ২২ পরীক্ষার্থী আটক

প্রতিবেদক
admin
ফেব্রুয়ারি ২, ২০২৪ ১:০৫ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) বগুড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নিয়োগ পরিক্ষায় মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার করার অভিযোগে ২২ জন পরিক্ষার্থীকে আটক করা হয়েছে। এর মধ্যে নারী পরীক্ষার্থী রয়েছে ১৫ জন। শুক্রবার(২ ফেব্রুয়ারি)  সকাল ১০টা থেকে বেলা ১১ টা পর্যন্ত বগুড়া শহরের ৩৭ টি কেন্দ্রে এক সাথে পরিক্ষা অনুষ্ঠিত হয়। আটককৃতদের বগুড়া সদর ও শাজাহানপুর থানায় সোপর্দ করা হয়েছে। জানা গেছে,পরিক্ষা চলাকালে আটক পরিক্ষার্থীরা গোপনে মোবাইল ফোন কেন্দ্রে নিয়ে যায়। তারা প্রশ্নপত্রের ছবি তুলে বাহিরে পাঠানোর পর বাহির থেকে উত্তর তৈরি করে ইলেকট্রনিক্স ডিভাইসের মাধ্যমে উত্তর পাঠিয়ে দেয়া হয়। পরিক্ষার্থীদের কানে ব্যবহার করা ইলেকট্রনিক ডিভাইসের সাহায্যে উত্তরপত্র পূরণ করার সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভিন্ন পরিক্ষা কেন্দ্র থেকে ২২ জনকে আটক করেন।

বগুড়া সরকারি আজিজুল হক কলেজ, বিয়াম মডেল স্কুল এ্যান্ড কলেজ, বগুড়া সিটি বালিকা উচ্চ বিদ্যালয়, পুলিশ লাইন্স স্কুল এ্যান্ড কলেজ, সরকারি মজিবর রহমান মহিলা কলেজসহ ১১ টি পরিক্ষা কেন্দ্র থেকে ২২ জন পরিক্ষার্থীকে আটক করা হয়। এর মধ্যে ১৯ জনকে বগুড়া সদর থানায় এবং ৩ জনকে শাজাহানপুর থানায় সোপর্দ করা হয়েছে।

বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহিনুজ্জামান বলেন, আটককৃতদের নামে পাবলিক পরিক্ষা আইনে পৃথক ১০ টি মামলা দায়ের হবে।

শাহজাহান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, তিন জন নারী পরিক্ষার্থীকে থানায় সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে থানায় মামলা হবে।

এদিকে, বগুড়া জেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানাগেছে,বগুড়া জেলায় সহকারি শিক্ষক নিয়োগ পরিক্ষায় মোট পরিক্ষার্থী ছিল ৩২ হাজার ১৭৯ জন। শুক্রবার পরিক্ষায় উপস্থিত ছিল ২৩ হাজার ৫৬৬ জন।

বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আফসানা ইয়াসমিন বলেন, কিছু পরিক্ষার্থী মুঠোফোনের মাধ্যমে কেন্দ্র থেকে প্রশ্ন বাহিরে পাঠিয়ে ইলেকট্রনিক্স ডিভাইস দিয়ে অসাধুপোয় অবলম্বনের চেষ্টা করার সময় তাদেরকে আটক হয়েছে। তাদের পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। সেখানে নিয়মিত মামলা দায়ের হবে। -নিউজ ডেস্ক

সর্বশেষ - শিক্ষা

আপনার জন্য নির্বাচিত

হাবিপ্রবি শিক্ষক সমিতির নেতৃত্বে মোস্তাফিজার-সাদেকুর

আটককৃতদের স্বচ্ছ আইনি প্রক্রিয়া নিশ্চিত করতে বলল যুক্তরাষ্ট্র

দ্রুত বিচার আইন স্থায়ী করার পেছনে যেসব যুক্তি স্বরাষ্ট্রমন্ত্রীর

বিশেষ ডিভাইস ব্যবহার করে পরীক্ষায় জালিয়াতি, ১৪ জনের কারাদণ্ড

শবে বরাতে ইবাদত-বন্দেগিতে মশগুল ধর্মপ্রাণ মুসল্লিরা

পাঠ্য বইয়ে ‘শরীফা গল্পের’ দুই লাইন প্রত্যাহারের দাবি সংসদে

ঘোড়াঘাটে ২ মাসেও মজুরি পাননি ৪০ দিনের  কর্মসূচির  ১ হজার ২৪৯ শ্রমিক

‘বঙ্গবন্ধু অ্যাপ’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

‘স্মার্ট আসামি’ দেখে হতভম্ব হলেন আদালত

দিনাজপুরে সোহেল হত্যা মামলায় ৫ আসামীর যাবজ্জীবন সশ্রম কারাদন্ড