শুক্রবার , ২ ফেব্রুয়ারি ২০২৪ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও কৃষাণ
  5. ক্যাম্পাস
  6. ক্রিকেট
  7. গল্প-সাহিত্য
  8. চাকুরি
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. টালিউড
  12. টেনিস
  13. তথ্য-প্রযুক্তি
  14. ধর্ম ও ইসলাম
  15. ফিচার

‘সৃজনশীল মানুষরা সবসময় একা থাকে’

প্রতিবেদক
admin
ফেব্রুয়ারি ২, ২০২৪ ১:২০ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক প্রয়াত হাসান আজিজুল হকের জন্মদিন পালন অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘সৃজনশীল মানুষরা সবসময় একা থাকে, একাই তারা লড়াই করেন। মানুষকে তারা মক্কা ভাবে, বৃন্দাবন ভাবে। মানুষ ছাড়া তারা নয়।’ শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকেলে রাজশাহীতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নগরীর আলোকার মোড়ে এসোসিয়েশন ভবনের সম্মেলন কক্ষে আলোচনা সভার মধ্য দিয়ে তার এ জন্মদিন পালন করা হয়। ‘হাসান আজিজুল হক ও তার সাহিত্যকর্ম’ শীর্ষক এ আলোচনা সভা আয়োজন করে রাজশাহী লেখক পরিষদ। এতে সভাপতিত্ব করেন লেখক পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক রুহুল আমীন প্রামাণিক।

সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন – চলচ্চিত্র নির্মাতা আহসান কবীর লিটন। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন – কবি ও শিক্ষক জুলফিকার মতিন, ভাষাবিদ অধ্যাপক ড. স্বরোচিষ সরকার, রাজশাহী নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ ড. ফরিদা সুলতানা, কবি ও ছড়াকার হাসনাত আমজাদ, দৈনিক সোনার দেশের সম্পাদক আকবারুল হাসান মিল্লাত। তারা সবাই এ সভায় বক্তব্য রাখেন।  এ সময় বক্তারা হাসান আজিজুল হকের জীবনের নানান দিক নিয়ে আলোচনা করেন। স্মৃতিচারণ করে গুণীজনদের ধারণ করার প্রসঙ্গেও কথা বলেন তারা। -নিউজ ডেস্ক

সর্বশেষ - রাজনীতি