সোমবার , ৫ ফেব্রুয়ারি ২০২৪ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

১৫ বছরে ট্রাফিক পুলিশের জরিমানা আদায় ৭৭৫ কোটি টাকা

প্রতিবেদক
admin
ফেব্রুয়ারি ৫, ২০২৪ ১:৩৫ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) বিশ্বের অষ্টম জনসংখ্যার দেশ বাংলাদেশে দিনদিন বেড়েই চলেছে যানবাহনের সংখ্যা। বিশ্বের বিভিন্ন ব্র্যান্ডের গাড়ি ও মোটরসাইকেল চলে এসেছে দেশে। তবে যানবাহনের সংখ্যা যত বাড়ছে, তত বাড়ছে জরিমানার পরিমাণও। গত ১৫ বছরে বিভিন্ন মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ ৭৭৫ কোটি ৮৭ লাখ টাকা জরিমানা আদায় করেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ সোমবার (৫ ফেব্রুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদের অধিবেশনে ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরীর এক প্রশ্নের লিখিত উত্তরে তিনি এ তথ্য জানান। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গত ১৫ বছরে বিভিন্ন মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ জরিমানার মাধ্যমে ৭৭৫ কোটি ৮৭ লাখ ২৪ হাজার ৮০৭ টাকা আদায় করে সরকারি কোষাগারে জমা করেছে।

আরেকটি প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, জরাজীর্ণ থানাগুলোর আধুনিকীকরণ করে প্রয়োজনীয় দাপ্তরিক ও আবাসিক সুবিধা সৃষ্টির লক্ষ্যে দেশের বিভিন্ন স্থানে বাংলাদেশ পুলিশের থানায় প্রশাসনিক কাম ব্যারাক ভবন নির্মাণ শীর্ষক প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রকল্পের ডিপিপি অনুমোদনের জন্য ইতোমধ্যে পরিকল্পনা কমিশনে প্রেরণ করা হয়েছে। -নিউজ ডেস্ক

সর্বশেষ - আইন আদালত