বৃহস্পতিবার , ২২ ফেব্রুয়ারি ২০২৪ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও কৃষাণ
  5. ক্যাম্পাস
  6. ক্রিকেট
  7. গল্প-সাহিত্য
  8. চাকুরি
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. টালিউড
  12. টেনিস
  13. তথ্য-প্রযুক্তি
  14. ধর্ম ও ইসলাম
  15. ফিচার

দিনাজপুরের রাইস মিলে ডাকাতি, গ্রেফতার ৬

প্রতিবেদক
admin
ফেব্রুয়ারি ২২, ২০২৪ ১১:০৩ পূর্বাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) দিনাজপুরের হাকিমপুর উপজেলায় ইউনাইটেড রাইস মিলে দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় মামলার প্রেক্ষিতে ডাকাত সরদারসহ ৬জন আন্তঃজেলা ডাকাত সদস্যকে গ্রেফতার করেছে জেলা পুলিশ। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাতে অভিযান পরিচালনা করে জেলার বিভিন্ন উপজেলা থেকে ডাকাত সদস্যদের গ্রেফতার করেন তারা। এদিন দুপুর ১২ টার দিকে দিনাজপুর পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকের এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃত ডাকাত সদস্যরা হলেন, দিনাজপুর সদর উপজেলার করিমুল্লাপুর এলাকার মৃত রিয়াজ উদ্দিনের ছেলে ডাকাতির ঘটনার মুল পরিকল্পনা কারী ডাকাত সরদার মো. আব্দুর রহিম ওরফে পোড়া রহিম (৬৮), দিনাজপুর শহরের উপশহর ৬নং ব্লকের দুলাল মিয়ার ছেলে মো. শামিম ওরফে পবন (৩০), দিনাজপুর শহরের কসবা এলাকার মৃত আব্দুস জব্বারের ছেলে মো. আব্দুস সোহাগ (৩৪), হাকিমপুর পৌর এলাকার বাসুদেবপুর মাঠপাড়া এলাকার মৃত ইমান আলী মিস্ত্রি এর ছেলে মো. আলিম হোসেন (৪০), চিরিরবন্দর উপজেলার ভাবকি এলাকার মো. আব্দুল আজিজের ছেলে মো. ফরিদুল ইসলাম ওরফে মাসুয়া (৪৫) ও দিনাজপুর শহরের নিমনগর শেখপুরা এলাকার মৃত কান্দু মাসুদের ছেলে মো. বকুল হোসেন (৫০)। এর সকলেই আন্তঃজেলা ডাকাত চক্রের সক্রিয় সদস্য।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার দিনাজপুর টোয়েন্টিফোর ডটকমকে  জানান, গত ১৫ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ রাত আনুমানিক পৌণে ৩টার দিকে দিনাজপুরের হাকিমপুর উপজেলার বাসুদেবপুর এলাকার শ্রী গণেশ প্রসাদ সাহার ইউনাইটেড রাইস মিলে দুর্ধর্ষ ডাকাতি সংগঠিত হয়। উক্ত ডাকাতির ঘটনায় হাকিমপুর থানায় মামলা হয়। যার নং-১৩, তারিখ-১৭/০২ ২০২৪। মামলার রুজু হলে ডাকাতদের গ্রেফতারের লক্ষ্যে ও লুণ্ঠিত মালামাল উদ্ধারের জন্য ২টি আভিযানিক টিম টানা অভিযান চালায় বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাতে।

অভিযানে দিনাজপুরের খানসামা উপজেলা হতে আন্তঃজেলা ডাকাত চক্রের সক্রিয় সদস্য ও ডাকাতির ঘটনার মুল পরিকল্পনাকারী ডাকাত সরদার মো. আব্দুর রহিম ওরফে পোড়া রহিম এবং হাকিমপুর পৌর এলাকা থেকে সংঘবদ্ধ ডাকাত চক্রের সক্রিয় সদস্য মো. আলিম হোসেনসহ সদর উপজেলা, ফুলবাড়ী ও চিরিরবন্দর উপজেলার বিভিন্ন জায়গা থেকে মোট ৬ জন আন্তঃজেলা ডাকাত সদস্যদের গ্রেফতার করা হয়। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্রসহ লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয় বলে জানান পুলিশ সুপার।

সর্বশেষ - ক্যাম্পাস