বৃহস্পতিবার , ২৯ ফেব্রুয়ারি ২০২৪ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

ইসরায়েলি হামলায় গাজায় নিহতের সংখ্যা ছাড়ালো ৩০ হাজার

প্রতিবেদক
admin
ফেব্রুয়ারি ২৯, ২০২৪ ১০:০৮ পূর্বাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) গত বছরের ৭ অক্টোবর থেকে গাজায় নৃশংস হামলা চালিয়ে যাচ্ছে দখলদার ইসরায়েল। পশ্চিমা বিশ্ব যেনো দেশটিকে ফিলিস্তিনি বেসামরিক মানুষদেরকে গণহত্যার জন্য ছেড়ে দিয়েছে। পশ্চিমাদের কাছ থেকে অস্ত্র নিয়ে গাজা উপত্যকা ধ্বংসস্তুপে পরিণত করছে দেশটি। গতকাল ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বর্বর হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে করে উপত্যকাটিতে নিহতের মোট সংখ্যা ছাড়িয়ে গেছে ৩০ হাজার।

এছাড়া গত অক্টোবর থেকে চলা এই হামলায় আহত হয়েছেন আরও ৭০ হাজারের বেশি ফিলিস্তিনি। আজ বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম টিআরটি ওয়ার্ল্ড। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের হামলায় ফিলিস্তিনি এই ভূখণ্ডে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে। মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘শহীদদের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়ে গেছে।’

এছাড়া রাতের আঁধারে হওয়া হামলায় কমপক্ষে আরও ৭৯ জন মারা গেছেন বলেও জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে গাজা উপত্যকার উত্তরাঞ্চলে একমাত্র সচল হাসপাতালটি বুধবার জ্বালানির ঘাটতির কারণে তাদের কার্যক্রম বন্ধ করতে বাধ্য হয়েছে। এতে করে গাজার এই অঞ্চলের বাসিন্দারা প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা পরিষেবা থেকে বঞ্চিত হবেন।

এক বিবৃতিতে গাজাভিত্তিক স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, কামাল আদওয়ান হাসপাতাল বন্ধ করে দেওয়া হয়েছে। বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, জ্বালানির অভাব এবং জেনারেটর পরিচালনার অক্ষমতার কারণে হাসপাতালের কার্যক্রম সম্পূর্ণ বন্ধ রয়েছে।

এখন থেকে এই অঞ্চলের বাসিন্দারা ডায়ালাইসিস পরিষেবা, নিবিড় পরিচর্যা সেবা, পেডিয়াট্রিক কেয়ার, মেডিসিন সেবা, কার্ডিওলজি কেয়ার, জেনারেল সার্জারি এবং পেডিয়াট্রিক জরুরি পরিষেবা পাবেন না বলেও এতে বলা হয়েছে। এছাড়া ইসরায়েল গাজা উপত্যকায় যে অবরোধ আরোপ করে রেখেছে তাতে ফিলিস্তিনিরা বিশেষ করে উত্তর গাজার বাসিন্দারা অনাহারের দ্বারপ্রান্তে রয়েছেন। -নিউজ ডেস্ক

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত