শুক্রবার , ৮ মার্চ ২০২৪ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও কৃষাণ
  5. ক্যাম্পাস
  6. ক্রিকেট
  7. গল্প-সাহিত্য
  8. চাকুরি
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. টালিউড
  12. টেনিস
  13. তথ্য-প্রযুক্তি
  14. ধর্ম ও ইসলাম
  15. ফিচার

রোজায় ৩০ স্থানে ন্যায্য দামে বিক্রি হবে ডিম-দুধ-মাংস

প্রতিবেদক
admin
মার্চ ৮, ২০২৪ ৫:২৯ পূর্বাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আবদুর রহমান বলেছেন, আসন্ন রমজান উপলক্ষে ঢাকার ৩০টি স্থানে ন্যায্য দামে ডিম-দুধ ও মাছ-মাংস বিক্রি করা হবে। যাতে মানুষ স্বস্তিতে পণ্য কিনে খেতে পারে। সোমবার (৪ মার্চ) ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনে খাদ্য ও মৎস্য মন্ত্রণালয়ের সঙ্গে প্রশাসকদের অধিবেশন শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মন্ত্রী জানান, ভ্রাম‌্যমাণ ট্রাক সে‌লের মাধ‌্যমে গরুর মাংস বিক্রি করা হবে ৬০০ টাকায়, খাসির মাংস ৯০০ টাকা এবং সলিড ব্রয়লার ২৮০ টাকায় বিক্রি হবে। প্রতিটি ডিম ১০ টাকা ৫০ পয়সায় বিক্রি হবে। এটা হলো আমাদের একটি অন্তবর্তীকালীন ব্যবস্থা। আগামী ১০ মার্চ  উদ্বোধনের পর থেকে ঈদের আগের দিন পর্যন্ত চল‌বে। আবদুর রহমান বলেন, আমাদের আইন করে ব্যবস্থা নেওয়ার পাশাপাশি নৈতিক জায়গায় ঠিক থাকতে হবে। সামাজিক ক্যাম্পেইন করতে হবে, পবিত্র মাসে কারসাজি করে দাম বাড়ানো দুঃখজনক। সম্মেলনে ডিসিরা একমত হয়েছেন। তারা কোনো অবস্থাতেই বাজার অস্থিতিশীল হতে দেবেন না। তারা খাদ্য নিয়ে কারসাজি রোধ করবেন।

তিনি বলেন, জাটকা সংরক্ষণ সপ্তাহ চলাকালে সত্যিকার জেলেদের তালিকা প্রণয়ন সাপেক্ষে তাদের পুনর্বাসনের জন্য ডিসিদের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া কারেন্ট জালের ব্যবহার বন্ধে ডিসিদের সহযোগিতা চাওয়া হয়েছে বলেও জানান তিনি।

এসময় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এবং কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ উপস্থিত ছিলেন। -অনলাইন ডেস্ক

সর্বশেষ - ক্যাম্পাস