শুক্রবার , ৮ মার্চ ২০২৪ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

অগ্নি দুর্ঘটনা : রাজধানীতে যেসব মার্কেট অধিক ঝুঁকিপূর্ণ; তালিকা প্রকাশ

প্রতিবেদক
admin
মার্চ ৮, ২০২৪ ৫:৩৩ পূর্বাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জানিয়েছে, রাজধানী ঢাকার ৯টি সুপার মার্কেট ও শপিংমল অগ্নি দুর্ঘটনার অধিক ঝুঁকিতে রয়েছে। রোববার (৩ মার্চ) সংস্থাটির পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তীতে এই তথ্য জানানো হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জানায়, ঢাকার মার্কেট, সুপার মার্কেট ও শপিংমলের মধ্যে ১৪টি অগ্নি দুর্ঘটনার মাঝারি ঝুঁকিতে রয়েছে, ঝুঁকিপূর্ণ রয়েছে ৩৫টি। অধিক ঝুঁকিতে রয়েছে রাজধানীর সিদ্দিক বাজারের রোজনিল ভিন্তা মাকের্ট, সদরঘাটের মায়া কাটারা, একই এলাকার শরিফ মার্কেট, পুরান ঢাকা চকবাজার উর্দু রোডের শহিদুল্লাহ মার্কেট, একই এলাকার শাকিল আনোয়ার টাওয়ার, লালবাগের আলাউদ্দিন মার্কেট, টিকাটুলির রাজধানী ও নিউ রাজধানী সুপার মার্কেট, আনন্দ বাজারে ফুলবাড়িয়ার বরিশাল প্লাজা মার্কেট, নিউ মার্কেট এলাকার গাউছিয়া মার্কেট। ঝুঁকিপূর্ণ মার্কেটের তালিকায় আছে খিলগাঁও তালতলা স্কুটি করপোরেশন সুপার মার্কেট তালতলা, জুরাইন এলাকার বুড়িগঙ্গা সেতু মার্কেট, খিলগাঁও সিটি করপোরেশন কাঁচা বাজার মার্কেট, একই এলাকার তিলপাপাড়া মিনার মসজিদ মার্কেট, ডেমরা সারুলিয়ার ইসলাম প্লাজা ও কোনাপাড়ার নিউ মার্কেট, ঢাকা দোহারের এ হাকিম কমপ্লেক্স ও লন্ডন প্লাজা শপিং মল, নবাবগঞ্জের শরীফ কমপ্লেক্স, মিরপুর কাফরুলের বাচ্চু মিয়া কমপ্লেক্স ও ড্রিমওয়্যার, মিরপুর ১ নম্বরের এশিয়া শপিং কমপ্লেক্স ও মুক্তিযোদ্ধা শপিং কমপ্লেক্স এবং ফেয়ার প্লাজা, তেঁজগাও শিল্প এলাকার পেপাল এন্টারপ্রাইজ লিমিটেড ও সিভিল ইঞ্জিনিয়ার লিমিটেড ও বেগুন বাড়ির নাসা মেইনল্যান্ড,  মাওলানা মুফতি দীন মো. রোডের জাকারিয়া ম্যানশন, লালবাগের হাজী আব্দুল মালেক ম্যানশন, মিরপুর রোডের চন্দ্রিমা সুপার মার্কেট।

মাঝারি ঝুঁকিপূর্ণ মার্কেটগুলো হচ্ছে  রাজধানীর খিলগাঁও রেলগেট বাজার এলাকার উত্তরা মার্কেট, ডেমরা সারুলিয়ার সালেহা শপিং কমপ্লেক্স ও মনু মোয়া শপিং কমপ্লেক্স, ওয়ারির একে ফেমাস টাওয়ার ও রোজভ্যালি শপিং মল, নিউ মার্কেট এলাকার মেহের প্লাজা, মিরপুর রোডের প্রিয়াঙ্গন শপিং সেন্টার ও নিউ চিশতিয়া মার্কেট, মিরপুর রোডের নেহার ভবন, নিউ এলিফ্যান্ট রোডের ইস্টার্ন মল্লিকা শপিং কমপ্লেক্স। -নিউজ ডেস্ক

সর্বশেষ - আইন আদালত

আপনার জন্য নির্বাচিত