রবিবার , ১০ মার্চ ২০২৪ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও কৃষাণ
  5. ক্যাম্পাস
  6. ক্রিকেট
  7. গল্প-সাহিত্য
  8. চাকুরি
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. টালিউড
  12. টেনিস
  13. তথ্য-প্রযুক্তি
  14. ধর্ম ও ইসলাম
  15. ফিচার

বাইডেনকে বাদ দিয়ে ট্রাম্পের সঙ্গে হাঙ্গেরির প্রধানমন্ত্রীর বৈঠক

প্রতিবেদক
admin
মার্চ ১০, ২০২৪ ১:২০ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম)যুক্তরাষ্ট্র সফর করেছেন হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবান। তবে সেখানে তিনি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে নয়, দেখা করেছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে। পাশাপাশি তিনি মাইক্রোব্লগিং সাইট এক্সে ট্রাম্পকেই প্রেসিডেন্ট হিসেবে উল্লেখ করেছেন। খবর ওয়াশিংটন পোস্ট

বৈঠক শেষে অরবান লিখেছেন, ট্রাম্প যদি আগামী নভেম্বরের নির্বাচনে জয়ী হয়ে হোয়াইট হাউসে ফেরেন, তাহলে রাশিয়া ও ইউক্রেনের মধ্যেকার যুদ্ধ তিনি থেমে যাবে। ট্রাম্প যখন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ছিলেন, তখন থেকেই অরবানের সঙ্গে তার ভালো সম্পর্ক। মূলত সেই সম্পর্কের জেরেই ক্ষমতার বাইরে থাকার সময়ও ট্রাম্পের সঙ্গে এমন গভীর যোগাযোগ বজায় রেখেছেন তিনি।

শুক্রবার ফ্লোরিডায় ট্রাম্পের মার-এ-লাগোর বাড়িতে ওই বৈঠক হয়। অরবান বলেন, ট্রাম্প যখন যুক্তরাষ্ট্রের ক্ষমতায় ছিলেন, তিনি ছিলেন শান্তিবাদী প্রেসিডেন্ট। তিনি গোটা বিশ্বজুড়ে সম্মান কুড়িয়েছেন। তার ক্ষমতার সময় মধ্যপ্রাচ্য কিংবা ইউক্রেনে কোনো যুদ্ধ ছিল না। আজকেও যদি তিনি প্রেসিডেন্ট থাকতেন তাহলে কোনো যুদ্ধ হতো না।

এদিকে ট্রাম্প ও অরবানের বৈঠক নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। পেনসিলভানিয়াতে শুক্রবার এক প্রচারণা সভায় তিনি বলেন, আপনারা কি জানেন ট্রাম্প এখন মার-এ-লাগোতে কার সঙ্গে বৈঠক করছেন? তিনি হচ্ছেন হাঙ্গেরির অরবান।

এই অরবান জানিয়ে দিয়েছেন যে, তিনি মনে করেন না গণতন্ত্র কাজ করে। তিনি আসলে একনায়কতন্ত্র কায়েম করতে চান।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত