রবিবার , ১০ মার্চ ২০২৪ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও কৃষাণ
  5. ক্যাম্পাস
  6. ক্রিকেট
  7. গল্প-সাহিত্য
  8. চাকুরি
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. টালিউড
  12. টেনিস
  13. তথ্য-প্রযুক্তি
  14. ধর্ম ও ইসলাম
  15. ফিচার

বিজিএমইএ’র নতুন সভাপতি এস এম মান্নান

প্রতিবেদক
admin
মার্চ ১০, ২০২৪ ১২:৪৪ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম)তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের ঢাকা উত্তর মহানগর মহাসচিব এস এম মান্নান কচি। বিজিএমইএ’র ২০২৪-২৬ সাল মেয়াদি নেতৃত্ব নির্বাচনে  শনিবার ঢাকা ও চট্টগ্রামে একযোগে ভোটগ্রহণ হয়।

শনিবার মধ্যরাতে ভোট গণনা শেষে বস্ত্রকল মালিকদের সংগঠন বিটিএমএ’র সাবেক সভাপতি জাহাঙ্গীর আলামিনের নেতৃত্বাধীন নির্বাচন বোর্ড ফলাফল ঘোষণা করে। এতে দেখা যায়, সম্মিলিত পরিষদের দলনেতা এস এম মান্নান সর্বোচ্চ ১ হাজার ৫১০ ভোট পেয়েছেন।

বিজিএমইএ’র এবারের নির্বাচনে ৩৫টি পরিচালক পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৭০ জন প্রার্থী। তারা সম্মিলিত পরিষদ ও ফোরাম এই দুই প্যানেল থেকে নির্বাচন করেন। সম্মিলিত পরিষদের প্যানেল লিডার বা দলনেতা এস এম মান্নান, যিনি বর্তমানে বিজিএমইএর জ্যেষ্ঠ সহসভাপতি। আর ফোরামের প্যানেল লিডার ফয়সাল সামাদ। তিনি সংগঠনটির সাবেক সহসভাপতি।

বিজিএমইএ’র ২ হাজার ৪৯৬ জনের মধ্যে ২২২৬ জন ভোট দিয়েছেন। শনিবার সকাল ১০টায় নির্বাচন শুরু হয়ে বিকাল ৫টায় শেষ হয়। বিজিএমইএ নির্বাচনি বোর্ডের চেয়ারম্যান জাহাঙ্গীর আলামিন বলেন, নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে এবং কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সর্বশেষ - ক্যাম্পাস