রবিবার , ১০ মার্চ ২০২৪ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

লিভারপুলকে সরিয়ে শীর্ষে আর্সেনাল

প্রতিবেদক
admin
মার্চ ১০, ২০২৪ ৬:০২ পূর্বাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) ইংলিশ প্রিমিয়ার লিগে আজ রাতে বিগ ম্যাচে মুখোমুখি হচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ও সাবেক চ্যাম্পিয়ন লিভারপুল। অ্যানফিল্ড স্টেডিয়ামে বড় ম্যাচের আগে দুই দলই চাপে পড়ে গেল। সিটি-লিভারপুলকে টপকে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেল আর্সেনাল। শনিবার রাতে ব্রেন্টফোর্ডকে ২-১ গোলে হারিয়ে রাজত্বে ফিরেছে উত্তর লন্ডনের ক্লাবটি।

আর্সেনালের জয়ে আরও জমে উঠল ইংলিশ লিগের চলতি মৌসুম। ২৪ ম্যাচে ৬৪ পয়েন্ট গানারদের। তাদের জায়গা দিতে গিয়ে দুইয়ে নেমে গেছে লিভারপুল। তাদের সংগ্রহ ৬৩ পয়েন্ট। ৬২ পয়েন্ট তিনে নামা সিটির। দুটি দলই অবশ্য আর্সেনালের চেয়ে একটি ম্যাচ কম খেলেছে। ২৭ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থান ধরে রেখেছে অ্যাস্টন ভিলা।

ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই লিড নেয় আর্সেনাল। স্বাগতিক দর্শকদের উচ্ছ্বাসে ভাসান ডেকলান রিস। কিন্তু গোলের লিড ধরে রাখতে পারল না উত্তর লন্ডনের ক্লাবটি। প্রথমার্ধের ইনজুরি টাইমের চতুর্থ মিনিটে হাস্যকর ভুল করে বসেন গানারদের গোলরক্ষক অ্যারন র‌্যামসডেল। তার ভুলেই সমতায় ফেরে ব্রেন্টফোর্ড; গোল করেন ভিসা ১-১।

র‌্যামসডেলের ভুলটা পয়েন্ট হারানোর ঝুঁকিতে ফেলে দিয়েছিল আর্সেনালকে। ৮৫ মিনিট পর্যন্ত অস্বস্তিতে ছিল মিকেল আর্তেতার দল। অবশেষে উত্তর লন্ডনে স্বস্তি ফেরান কাই হাভার্টজ; করেন জয়সূচক গোল। লিগের চলতি মৌসুমে এ নিয়ে টানা চার ম্যাচে গোল করলেন জার্মান ফরওয়ার্ড। এই গোলের ওপর দাঁড়িয়ে পূর্ণ তিন পয়েন্ট পেল আর্সেনাল। একই সঙ্গে গত বছরের ডিসেম্বরের পর প্রথমবার লিগ টেবিলের শীর্ষে ফিরল তারা। -নিউজ ডেস্ক

সর্বশেষ - ক্যাম্পাস