রবিবার , ১০ মার্চ ২০২৪ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও কৃষাণ
  5. ক্যাম্পাস
  6. ক্রিকেট
  7. গল্প-সাহিত্য
  8. চাকুরি
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. টালিউড
  12. টেনিস
  13. তথ্য-প্রযুক্তি
  14. ধর্ম ও ইসলাম
  15. ফিচার

শপথ নিলেন পাক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি

প্রতিবেদক
admin
মার্চ ১০, ২০২৪ ১২:৩৩ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম)পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান আসিফ আলি জারদারি আজ দেশটির প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন। ইসলামাবাদের আইওয়ান-ই-সদরে অনুষ্ঠিত শপথ অনুষ্ঠানে পাকিস্তানের প্রধান বিচারপতি (সিজেপি) কাজি ফয়েজ ইসা নবনির্বাচিত রাষ্ট্রপতিকে শপথবাক্য পাঠ করান। খবর জিও নিউজের

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, বিদায়ী প্রেসিডেন্ট আরিফ আলভি, তিন বাহিনীর প্রধান এবং জয়েন্ট চিফস অব স্টাফ কমিটির (সিজেসিএসসি) চেয়ারম্যান জেনারেল সাহির শামশাদ মির্জা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে চারটি প্রদেশের গভর্নর, মুখ্যমন্ত্রী ও বিদেশি কূটনীতিকরাও অংশ নেন।

শনিবার পিটিআই সমর্থিত সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের (এসআইসি) প্রার্থী মাহমুদ খান আচাকজাইকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে ক্ষমতাসীন জোটের যৌথ প্রার্থী জারদারি দ্বিতীয়বারের মতো দেশটির প্রেসিডেন্ট নির্বাচিত হন।

প্রেসিডেন্ট নির্বাচনে আসিফ আলি জারদারি ২৫৫ ভোট পেয়েছেন। অপরদিকে তার বিরোধী প্রার্থী পেয়েছেন ১১৯ ভোট।

আসিফ আলি জারদারি বর্তমান প্রেসিডেন্ট আরিফ আলভির স্থলাভিষিক্ত হবেন। গত বছর আরিফ আলভির প্রেসিডেন্ট মেয়াদের সময়সীমা শেষ হয়ে যায়। তবে প্রেসিডেন্ট নির্বাচনের ইলেকটোরাল কলেজ গঠিত না হওয়ায় তিনি আরও এক বছর এ দায়িত্ব পালন করেন।

জারদারি এর আগে ২০০৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত প্রেসিডেন্ট ছিলেন। তিনি পাকিস্তানের ইতিহাসে প্রথম বেসামরিক ব্যক্তি হিসেবে দ্বিতীয়বার প্রেসিডেন্টের দায়িত্ব পালন করতে যাচ্ছেন।-অনলাইন ডেস্ক

সর্বশেষ - ক্যাম্পাস