রবিবার , ১০ মার্চ ২০২৪ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও কৃষাণ
  5. ক্যাম্পাস
  6. ক্রিকেট
  7. গল্প-সাহিত্য
  8. চাকুরি
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. টালিউড
  12. টেনিস
  13. তথ্য-প্রযুক্তি
  14. ধর্ম ও ইসলাম
  15. ফিচার

শিল্পমন্ত্রীকে একহাত নিলেন মান্না

প্রতিবেদক
admin
মার্চ ১০, ২০২৪ ১:১৫ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম)রমজানে আঙুর–আপেলের পরিবর্তে বরই–পেয়ারা দিয়ে ইফতারের পরামর্শ দেওয়ায় শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনকে একহাত নিলেন নাগরিক ঐক্যের সভাপতি ও গণতন্ত্র মঞ্চের নেতা মাহমুদুর রহমান মান্না।

রোববার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের উদ্যোগে দেশের অর্থনৈতিক বিপর্যয়, প্রবাসীদের ভাবনা, সংকট ও সুরক্ষা শীর্ষক আলোচনা সভায় শিল্পমন্ত্রীকে একহাত নেন মান্না।

গত ৪ মার্চ ওসমানী মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার একপর্যায়ে আসন্ন রমজানে আঙুর–আপেলের পরিবর্তে বরই–পেয়ারা দিয়ে ইফতারের পরামর্শ দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। তিনি বলেন, আমাদের অভাবের অভিযোগ তো আছেই। সবকিছুতে তো আমরা স্বয়ংসম্পূর্ণ নয়। ফলমূল তো বিদেশ থেকে আমদানি করতে হয়, সেগুলো আপনাদের বুঝতে হবে। বরই দিয়ে ইফতার করেন না কেন? আঙুর লাগবে কেন, আপেল লাগবে কেন, আমাদের দেশে কি আর কোনো ফল নেই। দেশীয় ফল বরই, বেলের শরবত, শসা, পেয়ারা ইত্যাদি দিয়ে ইফতারির প্লেট সাজান।

মন্ত্রীর এমন বক্তব্যের পর ব্যাপক সমালোচনা চলছে সোশ্যাল মিডিয়াসহ সর্বত্র। সাধারণ মানুষ থেকে শুরু করে সরকারবিরোধী বিভিন্ন রাজনৈতিক দলের নেতারাও এই সমালোচনায় যুক্ত হয়েছেন। অনেকে শিল্পমন্ত্রীর ওই বক্তব্যের বিরুদ্ধে তীব্র মন্তব্য করছেন।

এবার শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনকে উদ্দেশ করে মান্না বলেন, ‘যার রাখাল হওয়ার যোগ্যতা নাই, সে মন্ত্রী হয়ে বসে আছে। এখানে যারা অন্ধ তারাই সবচেয়ে বেশি চোখে দেখে। আওয়ামী লীগের এক মন্ত্রী বলেছেন, খেজুর খাওয়ার দরকার নাই বরই খাও, তার তো রাখাল হওয়ার যোগ্যতা নাই।’

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত