শুক্রবার , ২২ মার্চ ২০২৪ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও কৃষাণ
  5. ক্যাম্পাস
  6. ক্রিকেট
  7. গল্প-সাহিত্য
  8. চাকুরি
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. টালিউড
  12. টেনিস
  13. তথ্য-প্রযুক্তি
  14. ধর্ম ও ইসলাম
  15. ফিচার

৫ উইকেট হারিয়ে ধুঁকছে শ্রীলঙ্কা

প্রতিবেদক
admin
মার্চ ২২, ২০২৪ ৬:৩৭ পূর্বাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) ১ রানআউট আর ৩ উইকেট নিয়ে একাই লঙ্কানদের চেপে ধরেছেন ডানহাতি পেসার খালেদ আহমেদ। বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৫০ রানের আগেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে লঙ্কানরা।
ইনিংসে দ্বিতীয় ওভারে প্রথম শিকার করেন খালেদ। এরপর ১২তম ওভারে জোড়া শিকার করেন তিনি। শর্ট ও বাউন্স বলকে কাট করতে গিয়েছিলেন লঙ্কান টপঅর্ডার কুশল মেন্ডিস। কিন্তু ডানহাতি এই মনে হয় পুল করতে কিছুটা দেরি করে ফেলেছেন। ফলে বল যাচ্ছিলো গালি অঞ্চলের দিকে। সেখানে তীক্ষ্ম দৃষ্টিতে ফিল্ডিং করছিলেন জাকির হাসান। সুযোগ পেয়ে দারুণ ক্যাচে মেন্ডিসকে তালুবন্দি করেন জাকির। ২৬ বলে ১৬ রান করে ফেরত যান মেন্ডিস।
ওই ওভারের শেষ বলে থিতু হয়ে পিচে টিকে থাকার চেষ্টায় থাকা দিমুথ করুনারত্নেকে বোল্ড করে দেন খালেদ। ৩৭ বলে ১৭ রান করেন এই বাঁহাতি লঙ্কান ব্যাটার।
এরপর খালেদের ওভারে রানআউট হন অ্যাঞ্জেলো ম্যাথিউস। খালেদকে অফসাইডে ফেলে রান নেওয়ার চেষ্টা করছিলেন দিনেশ চান্দিমাল। সেখানে থাকা ফিল্ডা নাজমুল হোসেন শান্ত আত্মবিশ্বাসী থ্রু করে স্ট্রাইকের দিকে যাওয়া ম্যাথিউসের স্টাম্প সরাসরি ভেঙে দেন।
এর আগে দ্বিতীয় ওভারেই লঙ্কান শিবিরে আঘাত হেনেছেন খালেদ। ওভারের শেষ বলে লঙ্কান ওপেনার নিশান মাদুশকাকে তৃতীয় স্লিপের হাতের ক্যাচ বানান ডানহাতি পেসার।
খালিদকে ড্রাইভ করতে গিয়ে ব্যাটে বলে ভালো মতো সংযোগ ঘটাতে পারেননি মাদুশকা। ব্যাটের কানায় লেগে বল চলে মেহেদি হাসান মিরাজের কাছে। সুযোগটি পুরোপুরি লুপে নেন মিরাজ।
অপরদিকে শরীফুল ইসলামও দারুণ বোলিংয়ের পুরস্কার হিসেবে পেয়েছেন ১ উইকেট। চান্ডিমালকে (১৩ বলে ৯ রান) দারুণ এক ইনসুইংয়ে লেগ স্লিপে থাকা মেহেদী হাসান মিরাজের তালুবন্দী করেন এই বাঁহাতি পেসার।
আজ শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতেছে বাংলাদেশ। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছেন লঙ্কান অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভাকে।
তবে স্লিপ ক্যাচিং আরেকটু ভালো ষষ্ঠ উইকেটও পেতে পারত বাংলাদেশ। চান্ডিমাল আউট হওয়ার পরের বলেই নতুন ব্যাটসম্যান কামিন্দু মেন্ডিস শরীফুলের বলে খোঁচা মেরেছিলেন। কিন্তু দ্বিতীয় স্লিপে তার সহজ ক্যাচ ছাড়েন মাহমুদুল হাসান। সুযোগটা কাজে লাগিয়ে দ্রুত কিছু রান যোগ করেন ধনাঞ্জয়া ডি সিলভা ও মেন্ডিস। দুজন অবিচ্ছিন্ন থেকে সেশন শেষ করেন। মেন্ডিস খেলছেন ১১ রানে, ধনাঞ্জয়া অপরাজিত আছেন ২৫ রানে। -নিউজ ডেস্ক
সংক্ষিপ্ত স্কোর:
শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ২২ ওভারে ৯২/৫ (ধনাঞ্জয়া ২৫*, করুনারত্নে ১৭, মেন্ডিস ১৬, কামিন্দু ১১, চান্দিমাল ৯ ; খালেদ ৩/২৩, শরীফুল ১/৩৪, নাহিদ ০/৩১)—প্রথম দিনে প্রথম সেশন শেষে।

সর্বশেষ - ক্যাম্পাস