শুক্রবার , ৫ এপ্রিল ২০২৪ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

ব্যাংক লুট: রুমা ও থানচিতে ৪ মামলা

প্রতিবেদক
admin
এপ্রিল ৫, ২০২৪ ৩:২৪ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংকের টাকা ও অস্ত্র লুট এবং ম্যানেজারকে অপহরণের ঘটনায় চারটি মামলা করা হয়েছে। সোনালী ব্যাংক লুটের ঘটনায় রুমা থানায় ৫০ থেকে ৬০ জনকে অজ্ঞাতনামা আসামি করে ৩টি ও বুধবার দুপুরে থানচি কৃষি ব্যাংকে টাকা লুটের ঘটনায় থানচি থানায় ৩০ থেকে ৪০ জনকে অজ্ঞাতনামা আসামি করে ১টি মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে রুমা ও থানচি থানায় এসব মামলা দায়ের করা হয়।  মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হোসাইন মো. রায়হান কাজেমী।

পুলিশের এই কর্মকর্তা জানান, ব্যাংক ডাকাতির ঘটনায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে রুমায় ৩টি ও থানচিতে ১টি মামলা দায়ের করা হয়েছে। আসামি গ্রেফতারের জন্য অভিযান চলছে। এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানান তিনি।থানচি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন বলেন, রুমা কৃষি ব্যাংক ম্যানেজার হ্লা শৈ থোয়াই মারমা বাদী হয়ে অজ্ঞাতনামা ৩০ থেকে ৪০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। সোনালী ব্যাংক ম্যানেজারকে মামলা করতে থানায় আসতে বলা হয়েছে বলে জানান তিনি। এদিকে, থানচিতে গতরাতে ঘণ্টাব্যাপী সন্ত্রাসীদের গোলাগুলিতে আতংক ছড়িয়ে পড়েছিল। এ ব্যাপারে থানচি সদর ইউনিয়নের চেয়ারম্যান ও থানচি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অংপ্রু ম্রো বলেন, ঘটনার পর সারাদিনেও এলাকা স্বাভাবিক হয়নি। এলাকার মানুষ আতঙ্কে আছে তবে এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানান তিনি।

থানচি বাজার কমিটির সভাপতি ও থানচি উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান খামলাই ম্রো জানান, থানচি এলাকায় বিদ্যুৎবিহীন ঘটনায় এখনো আতঙ্ক বিরাজ করছে।

অন্যদিকে রুমা ও থানচি ঘটনাস্থল পরিদর্শনে আগামীকাল শনিবার বেলা সাড়ে ১১ টায় রুমা উপজেলা কমপ্লেক্স এবং ব্যাংক পরিদর্শন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী, সঙ্গে বান্দরবান ও রাঙ্গামাটির এমপি, বান্দরবানের ডিসি-এসপি থাকবেন। সাড়ে বারোটায় বান্দরবান সার্কিট হাউসে মতবিনিময় এবং সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন তিনি। বেলা আড়াইটায় তিনি বান্দরবান থেকে ঢাকায় ফিরে যাবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২ এপ্রিল) রাতে সোনালী ব্যাংকের বান্দরবানের রুমা উপজেলা শাখায় হামলা করে। এসময় সশস্ত্র সন্ত্রাসীরা ব্যাংকের ভল্ট থেকে টাকা নিতে না পারলেও আনসার সদস্যদের ১৪টি অস্ত্র লুট করে এবং ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে তুলে নিয়ে যায়।

এরপর বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাতে রুমা থেকে সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে উদ্ধার করে র‍্যাব। কিন্তু এ ঘটনার দুই ঘণ্টার মধ্যে আবারও থানচি বাজার ও থানায় হামলা করে সন্ত্রাসীরা। এসময় সন্ত্রাসীদের প্রতিহত করতে অন্তত ৫০০ রাউন্ড গুলি ছোড়ে পুলিশ। ওইদিন মধ্যরাতে বান্দরবানের আলীকদম ২৬ মাইল এলাকায় নিরাপত্তা বাহিনীর একটি চেকপোস্টেও গুলির ঘটনা ঘটে। -নিউজ ডেস্ক

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত

চায়ের বিল চাওয়ায় কিশোরকে পিটিয়ে হত্যা, আহত ২

‘স্মার্ট আসামি’ দেখে হতভম্ব হলেন আদালত

হিলিতে প্রতি কেজি কাঁচামরিচ ২৫ টাকায় বিক্রি হচ্ছে

হাবিপ্রবিতে ‘এ’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা-২০২৪ অনুষ্ঠিত

বাংলাদেশকে লজ্জা দিয়ে যুক্তরাষ্ট্রের ইতিহাস

নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের বিকল্প কোনো ব্যবস্থা নেই : কাদের

দিনাজপুরে তীব্র গরমে বৃষ্টির আশায় ঠাকুরাইন হাট ঈদগা মাঠে ইস্তিস্কার নামাজ অনুষ্ঠিত

দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদারে আগ্রহী বাংলাদেশ ও সৌদি আরব

এমপি আনারকে টুকরো করে কাটার লোমহর্ষক বর্ণনা দিলেন ‘কসাই’ জিহাদ

হাইকোর্টের রায়: রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়