শনিবার , ১৩ এপ্রিল ২০২৪ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

মহাসড়কের পর এবার ট্রেনে মই ব্যবসা, ভাড়া ১০ টাকা!

প্রতিবেদক
admin
এপ্রিল ১৩, ২০২৪ ৬:৩১ পূর্বাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) সম্প্রতি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মই বসিয়ে টাকার বিনিময়ে পথচারীদের ডিভাইডার পার করে দেওয়ায় এক যুবককে আটক করে পুলিশ। এবার একই ব্যবসা করতে দেখা গেছে দিনাজপুরের ফুলবাড়ী রেলওয়ে স্টেশনে।

মঙ্গলবার (৯ এপ্রিল) ঈদের ছুটিতে ঘরমুখি মানুষকে স্টেশনে ট্রেন থেকে নামিয়ে এবং উঠিয়ে এভাবে টাকা উপার্জন করতে দেখা গেছে বেশ কয়েকজনকে। জানা গেছে, ফুলবাড়ী রেলওয়ে স্টেশনে কয়েকজন নারী-পুরুষ ৮-১০ ফুট উচ্চতার মই নিয়ে ছোটাছুটি করে ব্যবসা করেছেন। ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর ট্রেনগুলো আসলেই মই ব্যবসায়ীরা নেমে পড়েন এ কাজে। কেউ ট্রেনের ছাদ থেকে নামতে এবং উঠতে চাইলে তাদের ডাকলে সঙ্গে সঙ্গে মই নিয়ে ছুটে এসে ট্রেনের ছাদে লাগিয়ে দিতে দেখা গেছে। এরপর যাত্রীদের কাছ থেকে জনপ্রতি ১০ টাকা করে ভাড়া আদায় করেছেন তারা।

এ বিষয়ে ফুলবাড়ী রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার টুটুল চন্দ্র সরকার বলেন, এই রুটে দৈনিক ১১টি আন্তঃনগর ট্রেন চলাচল করে, এর মধ্যে এখানে দুটি ট্রেনের স্টপেজ নেই। আমাদের স্টেশনে জিআরপি নেই বলে বিষয়টি নিয়ে কিছুই করার থাকে না। আর এ সুযোগ নিয়েছেন মই ব্যবসার সঙ্গে জড়িতরা। তবে যেসব জংশন স্টেশনে জিআরপি রয়েছে, সেখানে ব্যবস্থা নেওয়া হয়। -নিউজ ডেস্ক

সর্বশেষ - ক্যাম্পাস