মঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

দিনাজপুর বিরলে সরকারিভাবে স্থাপিত গুচ্ছ গ্রাম থেকে ২১টি পরিবারকে বিতাড়িত করার চেষ্টার অভিযোগ

প্রতিবেদক
admin
এপ্রিল ২৩, ২০২৪ ৪:১২ পূর্বাহ্ণ

ইসমাইল হোসেন (দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) দিনাজপুর বিরল উপজেলার ৮ নং ধর্মপুর ইউনিয়ন ৯ নং ওয়ার্ড এলাকায় সরকারিভাবে স্থাপিত গুচ্ছ গ্রাম। ২বছর যাবত বসবাস করছেন এই গুচ্ছ গ্রামে ২১টি পরিবার, দাঙ্গাবাজ অত্যাচারী ও জুলুমবাজরা বিপদগামীদের সাথে নিয়ে গুচ্ছ গ্রামের বসবাসরত ২১টি পরিবারকে উচ্ছেদের পরিকল্পনা অব্যাহত রেখেছেন। দিনদিন অত্যাচারের মাত্রা তীব্র থেকে তীব্রতর করছেন, শিশুদেরও মারধর করছেন, সুধু তাই নয় মুখের দাড়ি টেনেও ছিড়ে ফেলছেন তারা, নিরুপায় হয়ে উপজেলা নির্বাহী অফিসার বিরল বরাবর, একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

৮নং ধর্মপুর ইউনিয়ন ৯নং ওয়ার্ডে চান্দামারি গ্রাম, থানা বিরল, জেলা দিনাজপুর গুচ্ছ গ্রামের বাসিন্দা, আবুল কালাম আজাদ এর পুত্র মো. ইউসুফ আলি ওরফে ইমরান বলেন, একই ওয়ার্ড চান্দামারির বাসিন্দা মো. কালু মুন্নার পুত্র আতাবুর রহমান (৫৫) আতাবুর রহমানের পুত্র মো. মনিরুল ইসলাম (৩২) কালু মুন্নার পুত্র মো. হেলাল (৫০) তারা সংবদ্ধ হয়ে, বিপদগামীদের সাথে নিয়ে, আমি ও আমরা ২১টি পরিবার, সরকার কর্তৃক খাস জমি (গুচ্ছ গ্রাম) যা সরকারিভাবে স্থাপিত, বাড়িতে ২বছর যাবত সকল অত্যাচার নির্যাতন, সহ্য করে বসবাস করে আসছি। বসবাস শুরুর পর থেকে, সংবদ্ধ চক্র দ্বারা নানাভাবে নির্যাতন ও নিষ্পেষিত হয়ে আসছি। আমাদের প্রাপ্ত জমিতে সরকারিভাবে রাস্তা আছে বলেই সরকার আমাদের থাকার অনুমতি প্রদান করেছেন, কিন্তু সংবদ্ধ চক্ররা প্রতি নিয়ত রাস্তায় চলাচলকালীন সময়ে, আমাদেরকে ও আমাদের সন্তানদের মারধর/গালিগালাজ করে আসছে। এক পর্যায়ে গত ২০ এপ্রিল (২০২৪) শনিবার আনুমানিক সকাল ৬টার সময়, আমার মেয়ে মোছা. সুমাইয়া আক্তার (০৮) কোরআন শিক্ষার জন্য মক্তবে জাওয়ার পথে, সংবদ্ধ চক্রটি মারধর শুরু করে, এবং বলে তাদের জায়গা দিয়ে যেতে দিবেনা, রাস্তাটি নিজের জায়গা বলে দাবি করে , সঙ্গে থাকা কোদালের ডেট দিয়ে ৮বছরের এই কন্যা সন্তানকে আঘাত করে। কারণ জানতে চাইলে সংবদ্ধ চক্রটি আমাকেও মারাত্মকভাবে এলোপাথাড়ি মারধর শুরু করে, মুখের দাড়ি ছিড়ে ফেলে, এবং মেরে ফেলার হুমকি দেয়, ২১টি পরিবারকে উক্ত সরকারি জমি (গুচ্ছ গ্রাম) থেকে সমূলে বিতাড়িত করার পরিকল্পনা করছেন এই সংবদ্ধ চক্রটি। আতঙ্কে দিন গুনছেন (গুচ্ছ গ্রামের) ২১টি পরিবার, দ্রুত আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন তারা।

দিনাজপুর বিরল উপজেলা নির্বাহী অফিসার বহ্নি শিখা আশা এ প্রতিনিধিকে জানান, অভিযোগ পেয়েছি দিনাজপুর বিরল থানা অফিসার ইনচার্জকে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়ার জন্য বলেছি। যার স্মারক নং-৫৯০ তারিখ-২০/০৪/২০২৪।

সর্বশেষ - ক্যাম্পাস