বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

রোববার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান

প্রতিবেদক
admin
এপ্রিল ২৫, ২০২৪ ৩:১৩ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) আগামী রোববার (২৮ এপ্রিল) থেকে খুলছে দেশের সকল মাধ্যমিক স্কুল ও কলেজ। একইসঙ্গে আগামী ৪ মে থেকে স্কুল-কলেজে শনিবারও ক্লাস চলবে বলে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেলে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদফতরের উপসচিব মোসাম্মৎ রহিমা আক্তার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, আগামী ২৮ এপ্রিল থেকে যথারীতি শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ খোলা থাকবে এবং শ্রেণি কার্যক্রম অব্যাহত থাকবে। তাপদাহ সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত অ্যাসেম্বলি বন্ধ থাকবে। শ্রেণি কার্যক্রমের যে অংশটুকু শ্রেণিকক্ষের বাহিরে পরিচালিত হয়ে থাকে এবং সূর্য্যের আলোর সংস্পর্শে আসতে হয়, সে সকল কার্যক্রম সীমিত থাকবে।

তাপদাহ ও অন্যান্য কারণে শ্রেণি কার্যক্রম বন্ধ থাকার ফলে যে শিখন ঘাটতি তৈরি হয়েছে তা পূরণ এবং নতুন শিক্ষাক্রম অনুযায়ী শিখন ফল অর্জনের জন্য পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত শনিবারও শ্রেণি কার্যক্রম চলবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়। অবিলম্বে এ আদেশ কার্যকর হবে বলে উল্লেখ করা হয়।

এর আগে, দেশজুড়ে তীব্র গরমের কারণে গত শনিবার (২০ এপ্রিল) সারা দেশের স্কুল-কলেজের পূর্বনির্ধারিত ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নেয় সরকার। ২১ এপ্রিল খোলার পরিবর্তে আগামী ২৮ এপ্রিল যথারীতি খুলবে। চলমান তীব্র তাপপ্রবাহের কারণে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অ্যাসেম্বলি আপাতত বন্ধ রাখার নির্দেশ দেয় মন্ত্রণালয়।

এরপর তীব্র তাপদাহের কারণে বন্ধ ঘোষণা করা হয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজের ক্লাস। পরবর্তী তারিখ ঘোষিত না হওয়া পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহে ক্লাস বন্ধ থাকবে বলেও জানানো হয়।

এছাড়া তীব্র গরমের কারণে অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নেয় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। এছাড়া জবি সব ধরনের পরীক্ষা চলতি সপ্তাহের জন্য স্থগিত করে।  -নিউজ ডেস্ক

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত

৫৫০ টাকা কেজিতে গরুর মাংস বিক্রি করছে ছাত্রলীগ

রমজান উপলক্ষে আজ থেকে মিলবে ৬০০ টাকা কেজিতে গরুর মাংস

পৌনে দুই কোটি টাকার সরকারী চাল ও বস্তা গুদাম কর্মকর্তার পেটে, ব্যবস্থা নিতে দুদকের দ্বারস্থ পুলিশ

সাংবাদিক ইউনিয়ন দিনাজপুরের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

চাঁদাবাজি থেকে ব্যাংক লুট : পাহাড়ে শান্তি কেড়ে নিয়েছে কেএনএফ, কঠোর পদক্ষেপ চান স্থানীয়রা

রমজান উপলক্ষ্যে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশ

বিপিএলের ফাইনাল আগামীকাল; টিকিট না পাওয়ায় ক্ষুব্ধ দর্শকরা

গরম নিয়ে যে দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস

চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটগ্রহণ শুরু

ইজতেমায় আরও তিন মুসল্লির মৃত্যু, মোট সংখ্যা ১০