সোমবার , ২৯ এপ্রিল ২০২৪ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

পটকা তৈরির কারখানায় বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪

প্রতিবেদক
admin
এপ্রিল ২৯, ২০২৪ ২:২৫ পূর্বাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) বগুড়া শহরের মালতিনগরে পটকা তৈরির কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে নারী ও শিশুসহ ৪ জন গুরুতর দগ্ধ হয়েছেন। তাদের মধ্যে তিনজনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিস্ফোরণে বাড়িটির দেওয়াল ধসে যায় এবং টিনের চালা উড়ে যায়। বাড়ির মালিক দাবি করেছেন গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

রোববার (২৮ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে বগুড়া শহরের মালতিনগর শ্মশান রোডের একটি বাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- বাড়ির মালিক রেজাউল করিমের স্ত্রী রেবেকা সুলতানা (৪০), মেয়ে সুমাইয়া আকতার (১৫), রেজাউলের ভাই রাশেদুল ইসলামের মেয়ে জিম আক্তার (১৬) ও তাদের প্রতিবেশী আলী হোসেনের মেয়ে তাসনিম বুশরা (১৪)। চারজনের মধ্যে রেবেকা ছাড়া তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে বুশরার অবস্থা সঙ্কটাপন্ন বলে চিকিৎসকরা জানিয়েছেন।

fire

প্রত্যক্ষদশীরা জানান, রোববার রাত সাড়ে ১০টার দিকে মালতিনগর এলাকায় বিকট শব্দে আকস্মিক বিস্ফোরণের ঘটনা ঘটে। বিকট শব্দে এলাকাবাসী ছুটে গিয়ে দেখেন ওই বাসভবনের দেওয়াল ধসে গেছে। চারজন দগ্ধ হয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

বাসার মালিক রেজাউল করিম জানান, তিনি ও তার ভাই রাশেদুল একই বাড়িতে থাকেন। তাদের দুই ভাইয়ের মেয়ের সঙ্গে প্রতিবেশী মেয়েটির ঘনিষ্ঠতা হওয়ায় তারা একই সঙ্গে গল্প করছিল। এ সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হলে তারা ৩ জন এবং তার স্ত্রী দগ্ধ হন।

বগুড়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আব্দুল জলিল জানান, খবর পেয়ে সেখানে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে পটকা তৈরির কাঁচামাল থেকেই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। কারণ ওই বাসভবনে থাকা তিনটি গ্যাস সিলিন্ডারই তারা অক্ষত অবস্থায় উদ্ধার করেছেন।

স্থানীয়রা আরও জানান, ওই বাড়িতে দীর্ঘদিন ধরে অবৈধভাবে পটকা তৈরি করা হচ্ছিল। বাড়িটি পটকা তৈরির কারখানা হিসেবে পরিচিত। সেখানে পরিদর্শনে যাওয়া বগুড়া সদর থানার উপ-পরিদর্শক (এসআই) জাকির হোসেন তাৎক্ষণিক ঘটনা সম্পর্কে কোনো মন্তব্য করতে রাজি হননি। তিনি বলেন, পুরো ঘটনা তদন্ত শেষে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পক্ষ থেকে বিস্তারিত জানানো হবে। -নিউজ ডেস্ক

সর্বশেষ - আইন আদালত

আপনার জন্য নির্বাচিত

চাঁদাবাজি থেকে ব্যাংক লুট : পাহাড়ে শান্তি কেড়ে নিয়েছে কেএনএফ, কঠোর পদক্ষেপ চান স্থানীয়রা

কাহারোলে ডাক্তার ছাড়াই বাচ্চা খালাসের অভিযোগ : প্রসুতি মায়ের মর্মান্তিক মৃত্যু

হোটেল থেকে চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমানের মেয়ের মরদেহ উদ্ধার

বাম্পার ফলনে খুশিতে নাচছে ঘোড়াঘাটের ভুট্টা চাষীরা

এবার পহেলা বৈশাখ উদযাপনে মানতে হবে যেসব বিধিনিষেধ

বয়লার বিস্ফোরণে চীনা প্রকৌশলী নিহত, আহত ৬

শতভাগ বিদ্যুতায়নের বাংলাদেশ যখন লোডশেডিংয়ের কবলে

মিয়ানমার সংকট : শেখ হাসিনার সঙ্গে কথা হয়েছে অজিত দোভালের

সিলেটে কালবৈশাখী-শিলাবৃষ্টি, ভাঙল বাসাবাড়ির জানালা-গাড়ির কাঁচ

ভারতে লোকসভা নির্বাচন: তৃতীয় দফার ভোটগ্রহণ চলছে