মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

বৃষ্টি আইনে বাংলাদেশকে হারাল ভারত

প্রতিবেদক
admin
এপ্রিল ৩০, ২০২৪ ৬:০৭ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে আজ মাঠে নেমেছিল বাংলাদেশ। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দুই দলের ম্যাচে আজ বাগড়া দিয়েছে বৃষ্টি। বাঘিনীদের ব্যাটিং ইনিংসের সময় একবার বৃষ্টির কারণে বন্ধ ছিল খেলা। এরপর খেলা আবার শুরু হলে মুর্শিদা খাতুনের ৪৬ রানের ইনিংসের সুবাদে অলআউট হওয়ার আগে ১১৯ রানের সংগ্রহ গড়ে নিগার সুলতানা জ্যোতির দল। লক্ষ্য তাড়া করতে নেমে দয়ালান হেমলতার ২৪ বলে ৪১ রানের ঝড়ো ইনিংসে ৫.২ ওভারেই ১ উইকেট হারিয়ে ৪৭ রান তোলে ভারত। এরপর আবারও বৃষ্টির বাগড়ায় বন্ধ হয় খেলা। শেষ পর্যন্ত খেলা আর মাঠে না গড়ানোয় বৃষ্টি আইনে ১৯ রানে ম্যাচটি জিতে নিয়েছে ভারত।

বাংলাদেশের দেয়া ১২০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতেরও। মারুফা আক্তারের বলে শুন্য রানেই সাজঘরে ফিরেন স্বাগতিকদের ওপেনার শেফালি ভার্মা। এরপর ক্রিজে স্মৃতি মান্ধানার সঙ্গী হন হেমলতা। ক্রিজে নেমেই টাইগ্রেস বোলারদের উপর চড়াও হন তিনি। ৫ চার এবং ২ ছয়ে ২৪ বলে ৪১ রান করেন তিনি।

এরপর বৃষ্টি নামলে বন্ধ হয় খেলা। শেষ পর্যন্ত খেলা আর মাঠে গড়ায়নি। এদিকে ডিলএস পদ্ধতিতে ভারত এগিয়ে থাকায় ১৯ জয়ী হয় সফরকারীরা। এই ম্যাচ জেতায় সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে আজ শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ১৪ রানেই আউট হয়ে সাজঘরে ফিরে যান ওপেনার দিলারা আক্তার। এরপর আরেক ওপেনার মুর্শিদা খাতুনের সঙ্গী হন সোবহানা মোস্তারি। এ দুজনে জুটি গড়ে স্কোরবোর্ডে তুলেন ২৮ রান। তবে শ্রেয়াঙ্কা পাতিলের বলে আউট হয়ে সোবহানা সাজঘরে ফিরলে ভাঙে এ জুটি।

এরপর দ্রুতই সাজঘরে ফিরেন অধিনায়ক জ্যোতি, সুলতানা খাতুন এবং ফাহিমা খাতুন। পরে ব্যাট হাতে মুর্শিদার সঙ্গে দলের হাল ধরেন রিতু মনি। এ দুজন মিলে গড়েছিলেন ৩২ রানের জুটি।

২০ রান করে রিতু ফিরলেও দলের হাল ধরেছিলেন মুর্শিদা। তাঁর ৪৬ রানের ইনিংসের সুবাদেই শেষ পর্যন্ত অল আউট হওয়ার আগে ১১৯ রানের সংগ্রহ গড়ে বাংলাদেশের নারীরা।  নিউজ ডেস্ক

সর্বশেষ - ক্যাম্পাস