বৃহস্পতিবার , ২ মে ২০২৪ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

হ্যাটট্রিক হারে সিরিজ হাতছাড়া বাংলাদেশের

প্রতিবেদক
admin
মে ২, ২০২৪ ১:২৩ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে সিরিজ হাতছাড়ার শঙ্কায় ছিল বাংলাদেশ নারী দল। ঘরের মাঠে সিরিজ বাঁচাতে আজকের ম্যাচে জয়ের বিকল্প ছিল না টাইগ্রেসদের। এমন গুরুত্বপূর্ণ ম্যাচেও ব্যাটে-বলে ছন্নছাড়া বাংলাদেশ। কোনো বিভাগেই ভারতের মেয়েদের পরীক্ষা নিতে পারেনি স্বাগতিকরা। ৭ উইকেটের বড় হারে দুই ম্যাচ আগেই সিরিজ হাতছাড়া করল বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার (২ মে) সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৭ রান তুলে বাংলাদেশ। জবাবে খেলতে নেমে ১৮ ওভার ৩ বলে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা পায় ভারত। দুই ওপেনার মিলে শুরুর পাওয়ার প্লেতেই যোগ করেন ৫৯ রান। এখানেই মূলত ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৩৬ বলে ফিফটি করেন শেফালি ভার্মা। ৫১ রান করে শেফালি সাজঘরে ফিরলে ভাঙে ৯১ রানের উদ্বোধনী জুটি।

এরপর সফরকারীদের কিছুটা চেপে ধরে বাংলাদেশ। স্মৃতি মান্দানা, হেমলতাকে দ্রুত সময়ের মধ্যে ফেরায় তারা। কিন্তু ম্যাচে ফেরার জন্য তা যথেষ্ট হয়নি। ৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

এর আগে নতুন বলে ভারতের দুই পেসার রেনুকা সিং ও পূজা ভস্ত্রকারকে সেট হতে দেননি দিলারা। শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিংয়ে বোলারদের দিশেহারা করে দেন। এই ওপেনারের ঝোড়ো ব্যাটিংয়ে শুরুর পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৪৪ রান তুলে বাংলাদেশ।

তবে ইনিংসের ৭ম ওভারে সাজঘরে ফিরেন মুর্শিদা খাতুন। এই ওপেনারের ব্যাট থেকে এসেছে ১৬ বলে ৯ রান। এরপর আর বেশিক্ষণ টিকতে পারেননি দিলারাও। তিনি ফিরেছেন ২৭ বলে ৩৯ রান করে। যা তার ক্যারিয়ার সেরা ইনিংস।

এরপর দলের হাল ধরেন জ্যোতি। তিনি এক প্রান্ত আগলে রেখে খেললেও সময়মতো গিয়ার পরিবর্তন করতে পারেননি। ৩৬ বলে ২৮ রান এসেছে অধিনায়কের ব্যাট থেকে। তাছাড়া ২০ বলে ১৫ রান করেছেন মোস্তারি। তাতে একশ ছাড়ানো সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। -নিউজ ডেস্ক

সর্বশেষ - আইন আদালত

আপনার জন্য নির্বাচিত

টানা তিন জয়ে সিরিজ নিশ্চিত করল বাংলাদেশ

‘বঙ্গবন্ধু অ্যাপ’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বইছে ‘অতি তীব্র’ তাপপ্রবাহ, অব্যাহত থাকতে পারে আরও পাঁচদিন

৯ ছাত্রীর চুল কেটে নেন শিক্ষিকা, হলেন বরখাস্ত

অতিরিক্ত টাকার চাপ দেওয়ায় মামা-মামি ও মামাতো বোনকে হত্যা

বিরল সূর্যগ্রহণ আজ, সঙ্গে খালি চোখে দেখা যাবে জ্বলন্ত গ্রহদেরও

মানুষের কষ্ট লাঘবের আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি: প্রধানমন্ত্রী

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রজ্ঞাপন জারি হবে আজ : নসরুল হামিদ

চেয়ারম্যান পদে সম্ভাব্য ৫ প্রার্থীর দৌড়ঝাঁপ, ভাইস চেয়ারম্যান পদে পথের কাঁটা জামায়াত

চিড়িয়াখানায় হাতির পায়ে পিষ্ট হয়ে কিশোরের মৃত্যু