বুধবার , ৮ মে ২০২৪ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

প্রতিবেদক
admin
মে ৮, ২০২৪ ৭:১১ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার (দিনাজপুর  টোয়েন্টিফোর ডটকম) (দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে বাংলাদেশি দুই যুবক নিহত হয়েছেন। তারা হলেন ইয়াসিন আলী (২৩) ও আব্দুল জলিল (২৪)।

মঙ্গলবার (৮ মে) সকালে জেলার তেঁতুলিয়া উপজেলা রনচন্ডি বিওপি আওতাধীন এলাকা সীমান্ত পিলার ৪৪৬/১৪ আর এর কাছে খয়খাটপাড়া দরগাসিং এলাকায় ভারতের ১৭৬/ফকিরপাড়া বিএসএফ ক্যাম্পের টহল দলের গুলিতে তারা মারা যান।

জানা গেছে, নিহত ইয়াসিন আলী জেলার তেঁতুলিয়া উপজেলা ব্রহ্মতোল গ্রামের কেতাব আলীর ছেলে এবং আব্দুল জলিল একই উপজেলার সদর ইউনিয়নের মাগুরা গ্রামের জুনু মিয়ার ছেলে।

স্থানীয় পুলিশ ও বিজিবি জানান, মঙ্গলবার সকালে তেঁতুলিয়ার রনচন্ডি এলাকার দরগাসিং সীমান্ত এলাকায় হঠাৎ ওই যুবকদের মৃতদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। পরে তারা বিজিবি ও পুলিশকে খবর দেয়৷ অন্যদিকে ভারতীয় বিএসএফ ওই যুবকদের লাশ ভারতে নিয়ে যায়৷

জানা যায়, তারা গরু আনতে ভারতে যাওয়ার চেষ্টা করছিলেন।

BSF22

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার দিনাজপুর টোয়েন্টিফোর ডটকমকে  বলেন, নিহত দুজনের পরিবার ও প্রতিবেশীদের কাছ থেকে জানা গেছে তারা বর্ডার কাছে যায়  বিএসএফ তাদের গুলি করে হত্যা করে লাশ ভারতে নিয়ে যায়। ওসির দাবী নিহত ২জন নাকি গরু ব্যবসায়ী ছিলেন। তারা অবৈধ গরু আনতে গিয়ে নিহত হয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে পঞ্চগড় ১৮ বিজিবি অধিনায়ক লে. কর্নেল জুবায়েদ হাসান ঢাকা মেইলকে বলেন, ভারতের অভ্যন্তরে দুইজন বাংলাদেশি যুবক মারা গেছেন এমন খবর পেয়েছি। তবে এখন পর্যন্ত পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ পাইনি৷ বিষয়টি আমরা দেখছি।

সর্বশেষ - আইন আদালত