বৃহস্পতিবার , ৯ মে ২০২৪ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের আত্মীয়দের জয়জয়কার

প্রতিবেদক
admin
মে ৯, ২০২৪ ৫:১৪ পূর্বাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) সাংগঠনিকভাবে সরকারের মন্ত্রী-এমপিদের আত্মীয়-স্বজনদের ভোটের মাঠে না থাকার দফায় দফায় নির্দেশনা ছিল আওয়ামী লীগের। কিন্তু সেই বার্তা খুব একটা গায়ে মাখেননি তৃণমূলের নেতাকর্মী। প্রথম দফার উপজেলা মন্ত্রী-এমপিদের আত্মীয়-স্বজনরা  ১৩ উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচন করেছেন। এর মধ্যে ১১ উপজেলায় ৯ জন বিজয়ী হয়েছেন বুধবারে অনুষ্ঠিত নির্বাচনে। আর ২ জন উপজেলায় হেরেছেন এমপিদের আত্মীয়।

জানা গেছে, আওয়ামী লীগের সাংগঠনিক নির্দেশনা থাকলেও তা উপেক্ষা করে ১৩ উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচন করে ১১ উপজেলায় ৯ জন নির্বাচিত ও দুজন পরাজিত হয়েছেন। এর মধ্যে একজন আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।

ভোটের ফলাফল অনুযায়ী, বগুড়ার দুই উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বগুড়া-১ আসনের ক্ষমতাসীন দলের সংসদ সদস্য এবং কেন্দ্রীয় মহিলা লীগের নির্বাহী সদস্য সাহাদারা মান্নানের ছেলে ও ছোট ভাই। এর মধ্যে সারিয়াকান্দিতে ছেলে মোহাম্মদ সাখাওয়াত হোসেন ও সোনাতলায় ছোট ভাই মিনহাদুজ্জামান নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে সুবর্ণচরে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মোহাম্মদ একরামুল করিম চৌধুরীর ছেলে আতাহার ইশরাক শাবাব চৌধুরী। তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি এবং সুবর্ণচর উপজেলা পরিষদের তিনবারের চেয়ারম্যান এ এইচ এম খাইরুল আনম চৌধুরীর বিপরীতে প্রার্থী হয়েছিলেন।

এছাড়া নোয়াখালীর হাতিয়ায় জয়ী হয়েছেন স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ আলীর বড় ছেলে আশিক আলী।

পিরোজপুরের নাজিরপুরে চেয়ারম্যান হয়েছেন এস এম নূরে আলম শাহীন। তিনি পিরোজপুর-১ আসনের এমপি শ ম রেজাউল করিমের ভাই।

মাদারীপুর সদর উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মাদারীপুর-২ আসনের এমপি শাজাহান খানের বড় ছেলে আসিবুর রহমান খান। তিনি পরাজিত করেছেন চাচাকে।

কুষ্টিয়া সদর উপজেলায় চেয়ারম্যান হয়েছেন বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান আতা। তিনি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের এমপি মাহবুব উল আলম হানিফের চাচাতো ভাই।

খাগড়াছড়ির রামগড়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিশ্ব প্রদীপ কার্বারি। তিনি আওয়ামী লীগের এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরার জামাতা।

বালিয়াডাঙ্গী উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য মাজহারুল ইসলামের চাচা সফিকুল ইসলাম।

তবে টাঙ্গাইলের ধনবাড়ীতে পরাজিত হয়েছেন হারুনুর রশীদ। তিনি সাবেক মন্ত্রী ও স্থানীয় এমপি আব্দুর রাজ্জাকের খালাতো ভাই।

মৌলভীবাজারের বড় লেখায় পরাজিত হয়েছেন স্থানীয় এমপি শাহাব উদ্দিনের ভাগনে সোয়েব আহমেদ। -নিউজ ডেস্ক

সর্বশেষ - আইন আদালত