শুক্রবার , ১০ মে ২০২৪ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

প্রধানমন্ত্রী: মানুষের জীবনমান উন্নত করাই আমাদের লক্ষ্য

প্রতিবেদক
admin
মে ১০, ২০২৪ ৮:১৩ পূর্বাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “সারাদেশে সমবায় ছড়িয়ে দিতে হবে। এর মাধ্যমে খাদ্যের নিশ্চয়তা, আর্থসামাজিক উন্নয়ন ও জীবনমান উন্নত করাই আমাদের লক্ষ্য। সরকারে আসার পর থেকেই প্রচেষ্টা ছিল দেশের মানুষ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হবে।”

শুক্রবার (১০ মে) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় “আমার বাড়ি আমার খামার” প্রকল্পের আওতাভুক্ত দড়িয়াকুল গ্রাম উন্নয়ন সমিতির  সদস্যদের সঙ্গে মতবিনিময় এবং সুবিধাবঞ্চিতদের মাঝে কৃষি ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে  তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সভাপতি আরও বলেন, “দারিদ্র্য বিমোচন করে মানুষের জীবনমান উন্নয়ন বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল। এটি বাস্তবায়নের জন্য অনেকগুলো ব্যবস্থা আমরা নিয়েছি। তার মধ্যে ‘আমার বাড়ি আমার খামার’ একটি ব্যবস্থা। এটি একেবারে হতদরিদ্র মানুষকে মুক্তি দেবে। সমবায়ের মাধ্যমে উৎপাদন বৃদ্ধি, দারিদ্র্য বিমোচন ও ক্ষুদ্র সঞ্চয় ব্যবস্থা হয়। আমরা সারাদেশে সমবায়ের মাধ্যমে মানুষকে নিয়ে যৌথভাবে উৎপাদন বাড়াতে চাই। খাদ্য নিশ্চয়তা,  ক্ষুদ্র সঞ্চয়ের মাধ্যমে মানুষের আর্থসামাজিক ও জীবনমান উন্নত করাই আমাদের লক্ষ্য।”

বিকেলে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া উপজেলা মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র পরিদর্শন করবেন। এরপর সড়কপথে ঢাকায় ফির যাবেন বলে জানা গেছে।

এর আগে সকালে এক দিনের সফরে গণভবন থেকে সড়কপথে টুঙ্গিপাড়ায় যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান তিনি। তার সঙ্গে ছিলেন শেখ রেহানা, শেখ হেলাল, শেখ সালাহউদ্দিন জুয়েল, গোপালগঞ্জ জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার আল বেলী অফিফাসহ পরিবারের সদস্যরা। -নিউজ ডেস্ক

সর্বশেষ - ক্যাম্পাস