শনিবার , ২৫ মে ২০২৪ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

কোস্ট গার্ডের মেডিকেলসহ রেসকিউ টিম প্রস্তুত

প্রতিবেদক
admin
মে ২৫, ২০২৪ ৬:৫৩ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্ন চাপের প্রেক্ষিতে উপকূলীয় জনগণের মাঝে সচেতনতার জন্য কাজ করে যাচ্ছে বাংলাদেশ কোস্টগার্ড। এজন্য এ বাহিনীর সদস্যরা প্রস্তুত রয়েছে। উপকূল ছাড়াও চরাঞ্চলের লোকজনকে সচেতন, ঝড় পরবর্তী আক্রান্তদের উদ্ধার ও মেডিকেল সেবা দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে রেসকিউ ও মেডিকেল টিমের সদস্যরা।

শনিবার (২৫ মে) রাতে বাংলাদেশ কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি এসব তথ্য জানান।

তিনি জানান, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্ন চাপটি ক্রমান্বয়ে একটি ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হওয়ার পূর্বাভাস রয়েছে। এরূপ প্রাকৃতিক দুর্যোগ থেকে উপকূলীয় অঞ্চলের জনগণ, মৎস্যজীবী ও  নৌযান সমূহকে ক্ষয়ক্ষতি থেকে রক্ষার জন্য বাংলাদেশ কোস্ট গার্ড উপকূলীয় অঞ্চলে জনসচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করছে। জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে চট্টগ্রাম-কক্সবাজার সমুদ্র উপকূলের এই বিস্তীর্ণ এলাকায় বাংলাদেশ কোস্ট গার্ডের স্টেশন এবং আউটপোস্ট সমূহ মাইকিং ও লিফলেট বিতরণ করছে। ঘূর্ণিঝড়ের বিপদজনক পরিস্থিতিতে জীবন রক্ষার জন্য নিকটবর্তী সাইক্লোন সেল্টার স্টেশনে আশ্রয় গ্রহণের প্রস্তুতির জন্য সকলকে সচেতন করা হচ্ছে।

তিনি আরও জানান, এছাড়াও মংলা, খুলনা, ভোলাসহ সমুদ্র উপকূলীয় এলাকাগুলোতে চরাঞ্চলের মানুষজনকে সচেতন করে প্রচারণা চালানো হয়েছে। যারা আক্রান্ত হবেন তাদেরকে উদ্ধার করার জন্য উদ্ধারকারী দল এবং উদ্ধার পরবর্তী সময় চিকিৎসা সেবা দেওয়ার জন্য আমাদের মেডিকেল টিম প্রস্তুত রয়েছে। -নিউজ ডেস্ক

সর্বশেষ - ক্যাম্পাস