শনিবার , ২৫ মে ২০২৪ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

১০ উইকেটের রেকর্ড জয়ে হোয়াইটওয়াশ এড়াল বাংলাদেশ

প্রতিবেদক
admin
মে ২৫, ২০২৪ ৬:৪১ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে আজ স্বাগতিক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয় বাংলাদেশ। আগেই সিরিজ হারা টাইগাররা প্রথমবার আইসিসির সহযোগী কোনো দেশের কাছে হোয়াইটওয়াশের লজ্জা থেকে বাঁচতে মাঠে নামে। যেখানে বল হাতে শুরুটা ভালোই করেছে শান্তর দল।

মুস্তাফিজের বোলিং তোপে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৪ রানের সংগ্রহ পায়। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনার তানজিদ তামিম ও সৌম্য সরকারের ব্যাটে ১১.৪ ওভারে ১০ উইকেটের জয় তুলে নেয় টাইগাররা। টি-টোয়েন্টি ক্রিকেটে এটি বাংলাদেশের প্রথম ১০ উইকেটে জয়।

যুক্তরাষ্ট্রের দেওয়া ১০৫ রানের লক্ষ্যে বাংলাদেশের হয়ে ইনিংস শুরু করতে নামেন তানজিদ তামিম ও সৌম্য সরকার। এই দুই ওপেনারে উড়ন্ত সূচনা এনে দেন টাইগারদের।

তাদের মারমুখী ব্যাটিংয়ে উইকেট পাওয়ার প্লেতে ৪৮ রান পান এই দুই ওপেনার। দুজনের নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে জয়ের পথে এগিয়ে যেতে থাকে বাংলাদেশ।

৩৯ বলে ফিফটি তুলে নেন তামিম। শেষ পর্যন্ত সৌম্য সরকারের ২৯ বলের ৪৩ রান এবং তামিমের ৪২ বলের অপরাজিত ৫৮ রানের ইনিংসে ভর করে ১১.৪ ওভারে ১০ উইকেটের জয় পায় টাইগাররা।

টস হেরে ব্যাট করতে নেমে দলকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার শায়ান জাহাঙ্গীর ও  অ্যান্ড্রিস গাউস। উদ্বোধনী জুটিতে ৪৬ রান যোগ করেন এই দুই ব্যাটার। এরপরই সাজঘরে ফিরে যান তারা। গাউসকে আউট করে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন সাকিব আল হাসান। ১৫ বলে ২৭ রান করেন তিনি।

এই উইকেট নিয়ে সাকিব আন্তর্জাতিক ক্রিকেটে ৭০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন সাকিব। গাউসের বিদায়ের পর ২০ বলে ১৮ রান করে সাজঘরে ফিরে যান জাহাঙ্গীর। এরপর আর ১৪ রান যোগ করতে আরও তিন উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে যুক্তরাষ্ট্র। নিতিশ কুমার ৯ বলে ৩, অ্যারন জন্স ৭ বলে ২ ও মিলিন্দ কুমার ২০ বলে ৭ রান করে সাজঘরে ফিরে যান।

এরপর কোরি অ্যান্ডারসন ও শ্যাডলি ভ্যান শাল্কউইক মিলে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন। তবে দলীয় ৯২ ও ৯৪ রানে সাজঘরে ফিরে যান এই দুই ব্যাটার। অ্যান্ডারসন ১৮ বলে ১৮ ও শাল্কউইক ১৭ বলে ১২ রান করেন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৪ রান সংগ্রহ পায় যুক্তরাষ্ট্র। বাংলাদেশের হয়ে বল হাতে সর্বোচ্চ ৬ উইকেট নেন মুস্তাফিজ। -ডেস্ক রিপোর্ট

সর্বশেষ - ক্যাম্পাস