রবিবার , ১৬ জুন ২০২৪ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

দিনাজপুর ঈদগাহ মাঠে উপমহাদেশের সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হবে

প্রতিবেদক
admin
জুন ১৬, ২০২৪ ৭:৫৯ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) দিনাজপুরের গোর-এ-শহীদ ঈদগাহ মাঠের এশিয়া উপমহাদেশের সর্ববৃহৎ ঈদুল আজহার জামাতের জন্য সকল প্রস্তুতি শেষ হয়েছে। মুসল্লিরা যেন সহজে ঈদের নামাজ আদায় করতে পারেন সে জন্য পার্শ্ববর্তী জেলাসহ দূরদূরান্ত থেকে মুসল্লিদের আগমনের জন্য দুইটি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে।

সোমবার ১৭ জুন গোর-এ-শহীদ ঈদগাহ মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮ টায়। জামাতে মুসল্লিদের নিরাপত্তা নিশিত করতে তিন স্তরের নিরাপত্তা নিশ্চিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। সমগ্র ইদগাহ মাঠ সিসিটিভির আওতায় আনা হয়েছে। পুলিশ আনসারের পাশাপাশি র‌্যাব মোতায়েন এবং গোয়েন্দা নজরদারিও থাকছে। এছাড়াও পুলিশ ও র‍্যাবের কন্ট্রোল রুম করা হয়েছে।

ঈদগাহ মাঠে নামাজির কাতারের জন্য মাঠে লাইন টানা, মাঠের তিন দিকে তোরণ নির্মাণ, নামাজিদের জন্য ওজুর পানি ও পয়নিষ্কাশন, ভ্রাম্যমাণ টয়লেট ব্যবস্থাসহ মাঠ সজ্জার কাজ শেষ হয়েছে। কোনো মুসল্লি জামাতে এসে অসুস্থ্য হলে সেজন্য অস্থায়ী মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়েছে । মাঠের আরেকটি অংশে তৈরি করা হয়েছে বিভিন্ন যানবাহনের গ্যারেজ।

এছাড়াও পাশের স্টেশন ক্লাব,সার্কিট হাউজ, শিশু একাডেমি,কালেক্টরের স্কুল এন্ড কলেজ ও জেলা গণগ্রন্থাগারেও যানবাহন পার্কিং ব্যবস্থা করা হয়েছে। বিদ্যুতের পাশাপাশি রয়েছে জেনারেটের ব্যবস্থা। লাগানো হয়েছে মাইক।

সর্বশেষ - ক্যাম্পাস