মঙ্গলবার , ২ জুলাই ২০২৪ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

ফুলবাড়ীর পল্লীতে বিষ প্রয়োগে আমন ধানের চারা নষ্ট

প্রতিবেদক
admin
জুলাই ২, ২০২৪ ৮:৩৬ পূর্বাহ্ণ

মোঃ আফজাল হোসেন (দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলার বেতদিঘী ইউপির দলদলিয়া গ্রামের মোঃ আবু ফাজেল গংরা মোঃ সারেজুল ইসলাম এর ১২ বিঘা জমির আমন ধানের বীজতলা বিষ প্রয়োগ করে নষ্ট করে দেন।
ফুলবাড়ী উপজেলার বেতদিঘী ইউপির দলদলিয়া গ্রামের মৃত্যু মকছেদ আলীর পুত্র মোঃ সারেজুল ইসলাম এর ফুলবাড়ী থানায় গত ২৬/০৬/২০২৪ইং তারিখে দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, ১২ বিঘা জমিতে আমন ধানের চারা রোপনের জন্য তৈরি করা হয়। এ সময় প্রতিপক্ষ মোঃ আবু ফাজেল (৫১), পিতা: মৃত তোফাজ্জাল হোসেন; মোঃ জাকিরুল ইসলাম (৩৫), পিতা: আব্দুস সালাম; মোঃ শরিফুল ইসলাম (৩৮), পিতা: মৃত নাজিমুদ্দিন উভয়ের সাং-দলদলিয়া ও গঙ্গাপুর, মোঃ নজরুল ইসলাম (৪৫), পিতা: মৃত আফাজ উদ্দিন; মোঃ আনোয়ার হোসেন (৪০), পিতা: আবুল হোসেন সর্ব সাং-দলদলিয়া, ফুলবাড়ী, দিনাজপুর। তারা দলবদ্ধ হয়ে গত ০২দিন আগে তার নিজস্ব সম্পত্তির উপর আমন ধানের চারা জমিতে লাগানো অবস্থায় বিষাক্ত কীটনাশক প্রয়োগ করে নষ্ট করে দেয়। গত ২৬/০৬/২০২৪ইং তারিখে দুপুর ২টায় জমিতে গিয়ে দেখেন আমন ধানের চারাগুলি হলুদ ও লাল হয়ে গেছে। ১২ বিঘা জমিতে ঐ আমন ধানের চারা রোপন করার প্রস্তুতি নিলে উল্লেখ্য ব্যক্তিরা এই ঘটনা ঘটায়। এতে তার অফুরন্ত ক্ষতিসাধন হয।
এই ঘটনায় সারেজুল ইসলাম বাদী হয়ে গতকাল সোমবার উপজেলা নির্বাহী অফিসার ও কৃষি অফিসার কে লিখিত ভাবে অভিযোগ করেন।
এ ব্যাপারে সারেজুল ইসলাম উল্লেখ্য ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে প্রশসনের অশুহস্তক্ষেপ কামনা করেছেন।
এই ঘটনায় ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ - ক্যাম্পাস