রবিবার , ৪ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

জেলায় জেলায় সংঘর্ষে বেড়ে চলেছে : ১২ জেলায় ৩৭ জন নিহত

প্রতিবেদক
admin
আগস্ট ৪, ২০২৪ ১১:২৫ পূর্বাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) দেশজুড়ে চলছে ‘অসহযোগ আন্দোলন’। বৈষমবিরোধী ছাত্র আন্দোলনের এই অসহযোগ আন্দোলনের প্রথম দিন এখন পর্যন্ত ৩৭ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়াও দেশজুড়ে চলছে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ এবং গোলাগুলি।

রোববার (৪ আগস্ট) দুপুর ২টা পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ১২ জেলায় ৩৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন সহস্রাধিক।

সারা দেশে সহিসংতায় কমপক্ষে ৩৭ জন নিহত। এর মধ্যে, নরসিংদীতে ৬, বগুড়ায় ৫, ফেনীতে ৫, রংপুরে ৪, কিশোরগঞ্জে ৩, পাবনায় ৩, মাগুরায় ৩, সিলেটে ২, মুন্সিগঞ্জে ২, সিরাজগঞ্জে ২, কুমিল্লায় ১ ও বরিশালে ১ জন নিহত।

রংপুরে বৈষম্যবিরোধী আন্দোলনকারীর সঙ্গে আওয়ামী লীগের ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা গুলিবিদ্ধ হয়ে দু’জন নিহত হয়েছেন। এছাড়াও ওয়ার্ড কাউন্সিলর হারাধান হারা ও তার ভাগ্নেকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

সিরাজগঞ্জে বৈষম্যবিরোধী আন্দোলনকারীর সঙ্গে আওয়ামী লীগের ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সংঘর্ষে নিহত হয়েছেন অন্তত দু’জন। এই ঘটনায় শতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে।

মুন্সিগঞ্জে বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের সাথে পুলিশ ও আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় মুহুর্মুহু ককটেল বিস্ফোরণ, গুলি বর্ষণ ও ধাওয়া-পাল্টা ধাওয়ায় অন্তত দু’জন নিহত হয়েছেন।

এছাড়া পাবনায় ৩ জন, বগুড়ায় ৫ জন এবং মাগুরায় একজন নিহত হয়েছেন বলে জানা গেছে। -নিউজ ডেক্স।

সর্বশেষ - ক্যাম্পাস