মঙ্গলবার , ৬ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

হাসিনার আশ্রয়ের অনুরোধ প্রত্যাখ্যান ব্রিটেনের! আছেন দিল্লির সেফ হাউসে

প্রতিবেদক
admin
আগস্ট ৬, ২০২৪ ৭:০৫ পূর্বাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) শেখ হাসিনাকে রাজনৈতিক আশ্রয় দেয়ার অনুরোধ ব্রিটেন প্রত্যাখ্যান করেছে বলে খবর পাওয়া গেছে। তিনি আগামী কয়েক দিন দিল্লিতেই ‘সেফ হাউসে’ থাকতে পারেন।

একটি সূত্রকে উদ্ধৃত করে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি দাবি করেছে, লন্ডনের উদ্দেশে রওনা দিতে পারেন হাসিনা। ব্রিটেনে রাজনৈতিক আশ্রয় চাইতে পারেন তিনি। প্রথমে শোনা গিয়েছিল, সোমবার রাতেই তিনি লন্ডনের ফ্লাইট ধরতে পারেন। পরে জানা যায়, হাসিনার রাজনৈতিক আশ্রয়ের অনুরোধ প্রত্যাখ্যান করেছে ব্রিটেন। যদিও সরকারি সূত্রে এর কোনো সমর্থন মেলেনি। তবে তেমন হলে হাসিনা আগামী কয়েক দিন দিল্লিতেই ‘সেফ হাউসে’ থাকতে পারেন। উল্লেখ্য, গতকাল সোমবার পদত্যাগ করার পর বাংলাদেশ বিমান বাহিনীর একটি বিমানে করে ভারতে পাড়ি জমান শেখ হাসিনা। ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সাথে শেখ হাসিনার সাক্ষাত এদিকে ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (৫ আগস্ট) দিল্লি থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে গাজিয়াবাদের হিন্ডন বিমান বাহিনী ঘাঁটিতে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

সরকারি চাকরির কোটা পদ্ধতির বিরুদ্ধে সহিংস বিক্ষোভে তিন শতাধিক মানুষ নিহত হওয়ার পর, পদত্যাগ করেন ৭৬ বছর বয়সী শেখ হাসিনা। ভারতীয় সংবাদ সংস্থা এএনআই-এর বরাত দিয়ে ইউএনবি বলেছে, জানা যায়, বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০ সামরিক পরিবহন বিমানটি ভারতীয় বিমান বাহিনীর সি-১৭ ও সি-১৩০জে সুপার হারকিউলিস এয়ারক্রাফট হ্যাঙ্গারের কাছে রাখা হবে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাংলাদেশের উদ্ভূত পরিস্থিতি সম্পর্কে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। তবে, ভারতে অবস্থানকালে শেখ হাসিনার সাথে নরেন্দ্র মোদি কোনো বৈঠক করবেন কি-না তা এখনো স্পষ্ট নয়।

সূত্র : বিবিসি, আনন্দবাজার পত্রিকা

সর্বশেষ - ক্যাম্পাস