শনিবার , ১৭ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

আমরা কি এখনও স্বাধীন, ভারতের স্বাধীনতা দিবসে মিমির প্রশ্ন

প্রতিবেদক
admin
আগস্ট ১৭, ২০২৪ ১:০৩ পূর্বাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবস। দেশটির সর্বত্র যথাযথ মর্যাদা সহাকারে পালিত হচ্ছে দিনটি। ঠিক এমন দিনে স্বাধীনতা নিয়ে প্রশ্ন তুললেন টলিউড অভিনেত্রী মিমি চক্রবর্তী।

উত্তাল পশ্চিমবঙ্গ। সেখানকার আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসক ধর্ষণ ও হত্যার ঘটনায় ফুঁসে উঠেছে সকল শ্রেণীর মানুষ। গতকাল ১৪ আগস্ট প্রতিবাদে রাস্তায় নেমেছিলেন কলকাতার নারীরা।

তাদের এই রাত দখলের আন্দোলনে রাস্তায় রাত কাটিয়েছেন টলিউড তারকাদের অনেকে। মিমিও সংহতি জানিয়েছেন। এই আন্দোলনে যোগ দিয়েই প্রশ্ন তুলেছেন স্বাধীনতা নিয়ে।

স্বাধীনতা দিবসের রাতে চিকিৎসক মৃত্যুর প্রতীকী ছবি শেয়ার করেন। যাতে লেখা, “আমরা কি এখনও স্বাধীন?”  অনেকেই মিমির প্রশ্নটিকে যথার্থ বলে মনে করছেন।
এদিকে চিকিৎসক ধর্ষণের ঘটনাকে কেন্দ্র করে অভিনেত্রী দিতিপ্রিয়াও দাবি তুলেছেন নারী স্বাধীনতার। সামাজিক মাধ্যমে তিনি লিখেছেন, এই আন্দোলন কিছু পৈশাচিক মানসিকতার বিরুদ্ধে। জাতি, ধর্ম নির্বিশেষে এই লড়াই। ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে এই লড়াই। নিজেদের সুরক্ষা এবং দোষীদের দৃষ্টান্তমূলক শান্তির পক্ষে এই লড়াই।

মিমি, দিতিপ্রিয়া ছাড়াও এ আন্দোলনে সংহতি জানিয়েছেন রূপা গঙ্গোপাধ্যায়, সুদীপ্তা চক্রবর্তী, সঙ্ঘশ্রী সিনহা, মিমি চক্রবর্তী সহ আরও অনেককেই। আন্দোলনকারীদের সঙ্গে রাস্তায়-ই রাত কাটিয়েছেন তারা। -নিউজ ডেস্ক

সর্বশেষ - রাজনীতি