বুধবার , ২১ আগস্ট ২০২৪ | ২৯শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

ঠাকুরগাঁওয়ে ছাত্রীর সঙ্গে অধ্যক্ষের আপত্তিকর ভিডিও ভাইরাল

প্রতিবেদক
admin
আগস্ট ২১, ২০২৪ ৪:৪২ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) ঠাকুরগাঁওয়ে পীরগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ মো. বদরুল হুদার সঙ্গে এক ছাত্রীর আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে (ফেসবুক) ভাইরাল হয়েছে। গত ১০ আগস্ট ফেসবুকে ছড়িয়ে পড়ে সেই ভিডিও। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার পদত্যাগের দাবি জানিয়েছে ছাত্র-জনতাসহ স্থানীয়রা।

তবে এ ঘটনাটি ভিত্তিহীন বলে দাবি কলেজ শিক্ষক বদরুল হুদার। এ ছাড়া একটি স্বার্থান্বেষী মহল বিষয়টিকে এডিট করে প্রচার করে ফায়দা হাসিলের চেষ্টা করছে বলেও জানানা তিনি।

মঙ্গলবার (২০ আগস্ট) কলেজের শিক্ষার্থীরা কেলেঙ্কারির প্রতিবাদ জানিয়ে অবিলম্বে পদত্যাগের দাবি জানালে কলেজ থেকে দ্রুত সটকে পরেন তিনি। পরে কয়েক দিনের ছুটি চেয়ে দরখাস্ত দেন বলে জানান পীরগঞ্জ সরকারি কলেজ কর্তৃপক্ষ।

স্থানীয় বাসিন্দা, কলেজ শিক্ষার্থী ও অন্যান্য সূত্র থেকে পাওয়া তথ্য থেকে জানা যায়, সম্প্রতি কলেজের এক ছাত্রীকে পরীক্ষায় ভালো নম্বর দেওয়ার কথা বলে নিজের রুমে ডেকে নেন অধ্যক্ষ বদরুল হুদা। শুধু তাই নয়, তার বন্ধুর স্থানীয় একটি শিশু পার্কের খাস কামরায় নিয়ে গিয়েও ওই ছাত্রীর সঙ্গে শারীরিক সম্পর্ক গড়েন। একই সঙ্গে ঘটনাগুলোর ভিডিও চিত্র মোবাইলের ক্যামেরায় ধারণ করে রাখেন তিনি।

আরও জানা যায়, নানা প্রলোভনে কলেজের অন্যান্য ছাত্রীদের সঙ্গেও অনৈতিক সম্পর্ক গড়ে তোলেন এই অধ্যক্ষ। ঘটনার ভিডিও ধারণ করে রেখে ছাত্রীদের ব্ল্যাকমেইলও করতেন তিনি। এসব ঘটনার ভিডিও ও ছবি ইন্টারনেট এবং ফেসবুকে প্রকাশ করার ভয় দেখিয়ে তাদের সঙ্গে বারবার শারীরিক সম্পর্কে জড়ান।

লোক লজ্জার ভয় ও পরীক্ষার ভালো নম্বরের আশায় ভুক্তভোগী ছাত্রীরা কোনো প্রতিবাদ করতে পারেনি। এসব কর্মকাণ্ড নিয়ে এলাকায় কানাঘুষা হলেও বদরুল স্থানীয় শিক্ষক হওয়ায় কেউ তেমন ভাবে প্রতিবাদ করতে সাহস করেননি।

তবে বর্তমান প্রেক্ষাপটে সম্প্রতি ওই কলেজ ছাত্রীর সঙ্গে বদরুলের অনৈতিক কর্মকাণ্ডের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এতে তার অবাধ যৌন কেলেঙ্কারি ফাঁস হয়ে যায়। বিষয়টি নিয়ে এলাকায় তোলপাড় চলছে। আলোচনা-সামলোচনা হলেও এ বিষয়ে এখনও ব্যবস্থা গ্রহণে কোনো উদ্যোগ গ্রহণ করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

শিক্ষার্থীরা বলেন, সারাদেশ কলঙ্কমুক্ত হচ্ছে এই অধ্যাপকের নোংরামির চিত্র এখন ভেসে বেড়াচ্ছে। কলেজের পরিবেশ ঠিক রাখতে হলে তার পদত্যাগ জরুরি। আর পদত্যাগের বিষয়ে পদক্ষেপ নিতে জেলা প্রশাসক, শিক্ষা অফিসারসহ সংশ্লিষ্ট দফতরের ঊর্ধ্বতন ব্যক্তিরা ব্যবস্থা না নিলে আন্দোলনের মাধ্যমে তা বাস্তবায়ন করা হবে বলে জানান তারা।

এবিষয়ে জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান জানান, উপজেলা প্রশাসন বিষয়টি ক্ষতিয়ে দেখছে। এ বিষয়ে ব্যবস্থা গ্রহণে উদ্যোগ নেওয়া হবে।

সর্বশেষ - রাজনীতি