রবিবার , ১৫ সেপ্টেম্বর ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

ফ্যাসিবাদের বিরুদ্ধে আগস্ট বিপ্লবের বিজয়কে আমাদের ধরে রাখতে হবে-দিনাজপুরে আল্লামা মামুনুল হক

প্রতিবেদক
admin
সেপ্টেম্বর ১৫, ২০২৪ ১:১৯ অপরাহ্ণ

মোঃ জাহাঙ্গীর আলম (দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব আল্লামা মামুনুল হক বলেছেন, শেখ হাসিনা আওয়ামী লীগকে ধ্বংস করেছে, দেশটাকেও ধ্বংশ করেছে। হাসিনার রাজনীতি ছিল প্রতিশোধের রাজনীতি। আওয়ামী ফ্যাসিবাদের বিরুদ্ধে আগস্ট বিপ্লবের বিজয়কে আমাদের ধরে রাখতে হবে। রোববার (১৫ সেপ্টেম্বর ২০২৪) বিকেল সাড়ে ৪ টায় দিনাজপুর ইনস্টিটিউট মাঠে অনুষ্ঠিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন ও অভ্যুত্থানে শহীদদের রুহের মাগফিরাত, আহতদের সু-স্বাস্থ্য ও দীর্ঘজীবন কামনায় দোয়া মাহফিল এবং নৈরাজ্য প্রতিরোধ ও শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে এই গণসমাবেশের আয়োজন করে খেলাফত মজলিস দিনাজপুর জেলা শাখা। গণসমাবেশে আল্লামা মামুনুল হক বলেন, আগস্টে ছাত্র-জনতার বিপ্লবের মাধ্যমে অর্জিত বিজয়কে আমাদের ধরে রাখতে হবে। বৈষম্যহীন একটি সমাজ গড়তে সব সম্প্রদায়ের মানুষকে আমাদেরকেই নিরাপত্তা দিতে হবে। সহিংসতা কিংবা দেশবিরোধী সব ষড়যন্ত্রকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার আহবান জানান আল্লামা মামুনুল হক।
তিনি বলেন, মুক্তিযুদ্ধে যে প্রাণহানি হয়েছে তার চেয়ে বেশী হয়েছে শেখ মুজিবের ৩ বছরের শাসনামলে। শেখ হাসিনা আওয়ামীলীগ যেভাবে উপস্থাপন করেছে এই আওয়ামীলীগ আগামী দিনে মানুষের কাছে কিভাবে মূখ দেখাবে?
মামুনুল হক বলেন, শেখ হাসিনা একজন চরম মানসিক রোগী ছিল। সাবেক রাষ্ট্রপতি এরশাদ ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া জেল খেটেছেন। তারা জনগনকে ক্ষোভের মুখে দাড় করিয়ে দেশ ছেড়ে পালিয়ে যাননি। কিন্তু শেখ হাসিনা ছাত্র-জনতার বিপ্লবের মুখে দল ও নেতা-অনুসারীদের হুমকির মুখে ফেলে ক্ষোভের মূখে দাড় করিয়ে স্বার্থপরের মতো নিজেকে আর বোনকে নিয়ে সব লাগেজ ভর্তি করে দেশ ছেড়ে পালিয়ে গেছেন।
তিনি বলেন, এই পরাজিত শক্তি আবার ছোবল দিতে পারে। তাই তাদের সম্পর্কে সতর্ক থাকতে হবে। আল্লামা মামুনুল হক তার বক্তব্যের শেষে ঐক্যবদ্ধ হয়ে সকলকে আল্লাহর জমিনে আল্লাহ প্রদত্ত বিধান প্রতিষ্ঠার আন্দোলনে অংশগ্রহণের আহবান জানান।
বাংলাদেশ খেলাফত মজলিস দিনাজপুর জেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা রেজাউল করিমের সভাপতিত্বে ও জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা জোবায়ের সাঈদের সঞ্চালনায় গণসমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব জালাল আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন ও মাওলানা এনামুল হক মুসা।
গণসমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন খেলাফত মজলিস জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মাওলানা মোশাররফ হোসাইন, সহ-সভাপতি আ স ম শামসুল বারি, হেফাজতে ইসলাম দিনাজপুর জেলা শাখার সহ-সভাপতি মাওলানা শরিফুল ইসলাম প্রমূখ। এছাড়াও জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সমাবেশে বক্তব্য রাখেন। এদিকে দিনাজপুরের বিভিন্ন উপজেলার নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণি পেশার হাজার-হাজার মানুষ দলে দলে যোগ দেন এই গণসমাবেশে। ফলে ইনস্টিটিউট মাঠের সমাবেশ জনসমুদ্রে পরিণত হয়।

সর্বশেষ - ক্যাম্পাস