বুধবার , ১৮ সেপ্টেম্বর ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

ওএসডি হলেন দিনাজপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ফরিদা পারভীন

প্রতিবেদক
admin
সেপ্টেম্বর ১৮, ২০২৪ ২:১৯ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) দিনাজপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ফরিদা পারভীনকে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে (মাউশি) বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। রোববার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাঁকে মাউশিতে ওএসডি করা হয়। একই সঙ্গে কলেজের উপাধ্যক্ষ হিসেবে পদায়ন করা হয়েছে অধ্যাপক আশরাফুল ইসলামকে।

অধ্যক্ষ ফরিদা পারভীনের বিরুদ্ধে দুর্নীতির নানা অভিযোগ তুলে সম্প্রতি আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। ৮ সেপ্টেম্বর ‘গায়েবি খাতে কোটি টাকা তুলে আত্মসাতের অভিযোগ অধ্যক্ষের বিরুদ্ধে’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছিল।

শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি কলেজ-২ শাখা থেকে জারি করা প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছেন উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন। বিভিন্ন কলেজের ৮ শিক্ষকের বদলি ও পদায়নের ঘোষণা দেওয়া হয়েছে ওই প্রজ্ঞাপনে। ২২ সেপ্টেম্বরের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে তাঁদের দায়িত্ব ছাড়তে বলা হয়েছে।

কলেজ সূত্রে জানা গেছে, অধ্যক্ষ ফরিদা পারভীন ১৯৯৩ সালে দিনাজপুর সরকারি মহিলা কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে প্রভাষক পদে যোগ দেন। ২০২০ সালে পদোন্নতি পেয়ে অধ্যাপক এবং ২০২২ সালের আগস্টে অধ্যক্ষের দায়িত্ব পান। পাঁচ আগস্ট সরকার পতনের পরে তাঁর বিরুদ্ধে আর্থিক অনিয়মসহ শিক্ষার্থী ও কর্মচারীকে হয়রানির অভিযোগ তুলে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। ২০ আগস্ট শিক্ষার্থীদের আন্দোলনের মুখে শিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব বরাবরে স্বেচ্ছায় অবসর নেওয়ার আবেদন করেন ফরিদা পারভীন।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত