বুধবার , ৯ অক্টোবর ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

তিন জেলার বন্যায় মৃত্যু ১০, ক্ষতিগ্রস্ত দুই লক্ষাধিক

প্রতিবেদক
admin
অক্টোবর ৯, ২০২৪ ১:১৩ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) দেশের উত্তর-পূর্বাঞ্চলের তিনটি জেলা ময়মনসিংহ, শেরপুর ও নেত্রকোনা বন্যা কবলিত হয়েছে। এসব জেলায় বন্যায় এখন পর্যন্ত দশজনের মৃত্যু হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্ত হয়েছে দুই লক্ষাধিক মানুষ।

বুধবার (৯ অক্টোবর) বিকেলে সচিবালয়ে চলমান বন্যা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কে এম আলী রেজা।

অতিরিক্ত সচিব জানান, এই বন্যায় ১০ জন মারা গেছেন। এর মধ্যে শেরপুর জেলায় আটজন এবং ময়মনসিংহে দুইজন মারা গেছেন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে আটজন পুরুষ ও দুইজন নারী। নেত্রকোনায় কেউ মারা যাননি।

33

বন্যায় দুই লাখ ৩৮ হাজার ৩৯১ জন ক্ষতিগ্রস্ত হয়েছেন জানিয়ে অতিরিক্ত সচিব বলেন, বন্যা পরিস্থিতির ক্রমে উন্নতি হচ্ছে। বন্যা আক্রান্ত জেলার সংখ্যা তিনটি (শেরপুর, ময়মনসিংহ ও নেত্রকোনা)। ১৩টি উপজেলা বন্যা প্লাবিত।

তিন জেলায় মোট ৬৩ হাজার ১৭১টি পরিবার পানিবন্দি রয়েছে জানিয়ে তিনি বলেন, ক্ষতিগ্রস্ত মানুষের সংখ্যা দুই লাখ ৩৮ হাজার ৩৯১ জন। পানিবন্দি ক্ষতিগ্রস্ত লোকদের আশ্রয় দিতে মোট ১৪০টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে এবং আশ্রয়কেন্দ্রগুলোতে বর্তমানে মোট এক হাজার ৩৩৭ জন এবং ৫৬১টি গবাদিপশু রয়েছে। তিন জেলায় ক্ষতিগ্রস্তদের চিকিৎসা দিতে মোট ২০টি মেডিকেল টিম চালু রয়েছে। -নিউজ ডেস্ক

সর্বশেষ - রাজনীতি