সোমবার , ১৪ অক্টোবর ২০২৪ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

বিরলে তিন ডাকাতসহ ১ টি মোটরসাইকেল উদ্ধার

প্রতিবেদক
admin
অক্টোবর ১৪, ২০২৪ ৪:৪১ পূর্বাহ্ণ

আব্দুস সালাম, হেড অব নিউজ (দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) বিরলে তথ্য প্রযুক্তির সহায়তায় থানা পুলিশের তৎপরতায় ডাকাতদলের ৩ সদস্যকে আটক করা হয়েছে। আটকৃতদের নিকট হতে ১ টি মোটরসাইকেল ও ১ টি স্মার্ট মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। রোববার সকালে বিরল থানার অফিসার ইনচার্জ মো. আব্দুস ছবুর প্রেস বিজ্ঞপ্তিতে জানান, সাম্প্রতিক দিনাজপুরে ঘটে যাওয়া কয়েকটি অপরাধের প্রকৃত রহস্য দ্রুততম সময়ে উদ্ঘাটন ও আসামি গ্রেফতারে দিনাজপুর জেলা পুলিশ সফলতার পরিচয় দিয়েছে। সফল অভিযানগুলি ধারাবাহিকভাবে সংবাদ মাধ্যমে তুলে ধরায় জনমনে সচেতনতা ও অপরাধ ভীতি হ্রাস পেয়েছে। আজকের উদঘাটিত ঘটনাটি ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ায় প্রচারের মাধ্যমে জনমনে নিরাপত্তাবোধ বৃদ্ধি পাবে বলে দিনাজপুর জেলা পুলিশ মনে করে।

তিনি জানান, গত ১৫/০৯/২০২৪ খ্রি : তারিখ রাত্রী ০০.৩০ ঘটিকায় দিনাজপুর জেলার বিরল থানাধীন ৭নং বিজোড়া ইউনিয়নের অন্তর্গত দোগাছী বাবুদিঘী গ্রামস্থ মাজেদা ক্লিনিক এর অনুমান ৫০গজ সামনে পাকা রাস্তায় ডাকাতির ঘটনা ঘটে। উক্ত ঘটনার প্রেক্ষিতে বিজোড়া পশ্চিমপাড়া গ্রামের মো. মোস্তাফিজুর রহমান এর ছেলে মো. মনির হোসেন (২৩) বাদী হয়ে অজ্ঞাতনামা ১০/১২ জন ডাকাতদের বিরুদ্ধে বিরল থানায় মামলা নং- ০৮/২০২, তারিখ ১২/১০/২০২৪ খ্রি :, ধারা-৩৯৫/৩৯৭ পেনাল কোড: দায়ের করেন। উক্ত সংবাদ পাওয়া মাত্রই বিরল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে তথ্য প্রযুক্তি ও সোর্স নিয়োগ করে আসামি শনাক্ত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে।

মামলা রুজুর পরপরই সম্মানিত পুলিশ সুপার নাজমুল হাসান, পিপিএম-সেবা মহোদয়ের নির্দেশনা ও তত্ত্বাবধানে দিনাজপুর বিরল থানার অফিসার ইনচার্জ মো. আব্দুস ছবুর এর নেতৃত্বে ইন্সপেক্টর (তদন্ত) মো. রবিউল ইসলাম এর সমন্বয়ে একটি চৌকস টিম তথ্য প্রযুক্তির সহায়তায় ও সোর্স নিয়োগ করে আসামি শনাক্ত ও মালামাল উদ্ধার করার নিমিত্তে অভিযান শুরু করে। এরই ধারাবাহিকতায়, তথ্য প্রযুক্তির মাধ্যমে কোতয়ালী থানার রামনগর মামুনের মোড় মোস্তফা কামাল এর ছেলে আসামি মো. শহিদুল ইসলাম শহিদ (২৫)কে গ্রেফতার পূর্বক আসামীর নিকট হতে লুণ্ঠিত স্মার্ট মোবাইল ফোন উদ্ধার করা হয়। পরবর্তীতে মো. শহিদুল ইসলাম শহিদ এর দেওয়া তথ্য মতে ঘটনার সহিত জড়িত বিরল থানার উত্তর বহলা গ্রামের মো. আশরাফুল ইসলাম এর ছেলে আসামি মো. শাহিন (২০) কে গ্রেফতার করা হয়। ধৃত আসামি মো. শহিদুল ইসলাম শহিদ ও মো. শাহিন ‘দ্বয়ের দেওয়া তথ্য মতে দিনাজপুর জেলার কোতয়ালী থানাধীন সদরপুর ডাঙ্গাপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে আঃ সাত্তার এর ছেলে আসামি মো. তুহিন (২৫) কে গ্রেফতার পূর্বক তাহার হেফাজত হতে লুণ্ঠিত মোটরসাইকেল উদ্ধার করা হয়। ঘটনার সহিত জড়িত অন্যান্য আসামি শনাক্ত, গ্রেফতার ও অন্যান্য মালামাল উদ্ধারের চেষ্টা অব্যাহত আছে। আসামিদের নিকট হইতে উদ্ধারকৃত ০১ টি স্মার্ট মোবাইল ফোন ও ০১টি ১২৫সিসি লাল ও কালো রঙের ডিসকভার মোটরসাইকেল মামলার আলামত হিসেবে রয়েছে।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত

মানুষের কষ্ট লাঘবের আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি: প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের কাছ থেকে মানবাধিকারের সবক নিতে হয়, এটা দুর্ভাগ্যের

নিজের হাতে আইন তুলে না নেওয়ার আহ্বান তারেক রহমানের

আগামী বাজেট হবে বেসরকারি খাতের জন্য উৎসাহব্যঞ্জক: অর্থমন্ত্রী

ভৈরবে ট্রলারডুবি: ৮ জনের মরদেহ উদ্ধার, ১ জন এখনো নিখোঁজ

১০টা পর্যন্ত ভোট পড়েছে ১০ শতাংশ: ইসি

এমপি-মন্ত্রীদের স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ

অর্থনৈতিক দৈন্যতায় সবাই আনন্দের সঙ্গে ঈদ করতে পারেনি: বিএনপি

টাইম ম্যাগাজিনে ১০০ প্রভাবশালীর তালিকায় সাবেক স্বাস্থ্যমন্ত্রী

ফাইল ছবি

রোজায় প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ থাকবে: হাইকোর্ট