বুধবার , ১৬ অক্টোবর ২০২৪ | ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

দেশে কবে ফিরবেন সাকিব, যা জানা গেল

প্রতিবেদক
admin
অক্টোবর ১৬, ২০২৪ ৫:৪০ পূর্বাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) দেশের বর্তমান পরিস্থিতিতে সাকিব আল হাসানের ফেরা নিয়ে সংশয় তৈরি হয়েছিল। তবে অবশেষে সেই প্রশ্নের উত্তর পাওয়া গেছে। আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়ে দেশে ফিরছেন দেশের সেরা অলরাউন্ডার। জানা গেছে, ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে আগামী বৃহস্পতিবার দেশে ফিরবেন সাকিব। বিষয়টি বিসিবির এক সূত্র নিশ্চিত করে আজ। রাজনৈতিক জটিলতায় দেশে তাঁর নিরাপত্তা দিতে প্রথমে অক্ষমতা প্রকাশ করেছিল বিসিবি। পরবর্তীতে সরকার ও বিসিবির চাওয়ায় নিরাপত্তা ইস্যুতে আশ্বস্ত হয়ে দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার এই অলরাউন্ডার।

কানপুর টেস্টে সাকিব আল হাসান ঘোষণা দেন লাল বলের ক্রিকেট থেকে বিদায় নেওয়ার। নিজের ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচ হিসেবে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়ে ইতি টানতে চেয়েছেন দেশ সেরা এই অলরাউন্ডার। তবে প্রোটিয়াদের বিপক্ষে শুরুতে সাকিবের খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। পরে তিনিই খেলার আগ্রহ প্রকাশ করেন। তবে অনুরোধ করেন, তাকে যেন দেশ ত্যাগের নিশ্চয়তা দেওয়া হয়।

বিষয়টি নিয়ে জলঘোলা হলেও যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া জানান, সাকিবের দেশে ফিরতে বাঁধা দেখছেন না তিনি। বর্তমান সরকারের একজন প্রতিনিধির কাছ থেকে এমন সবুজ সংকেত পেয়ে এবার দেশে ফেরার প্রক্রিয়া শুরু করেছেন সাকিব।

চলতি বছরের শেষদিকে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) একাদশ আসর। এবারের বিপিএলে চট্টগ্রাম ভাইকিংসের হয়ে খেলবে টাইগার এই অলরাউন্ডার।  সরাসরি চুক্তির মাধ্যমে তাকে দলে ভিড়িয়েছে চট্টগ্রামের ফ্র্যাঞ্চাইজিটি। সাকিবের খেলা নিশ্চিত করার চট্টগ্রাম কিংসের পক্ষ থেকে জানানো হয়েছে, ক্লিয়ারেন্স পাওয়ার পরই তাকে চুক্তিতে যুক্ত করা হয়েছে।

চিটাগাং কিংসের মালিক সাব্বির জানিয়েছেন, ‘আমরা সাকিবের জন্য প্রয়োজনীয় ক্লিয়ারেন্স পেয়েছি। বাংলাদেশে খেলার অনুমতি নিশ্চিত হওয়ার পরই তার সঙ্গে চুক্তি করেছি। এছাড়া, রংপুরের সাথেও আলোচনা করে নিশ্চিত হয়েছি যে সাকিবের সঙ্গে তাদের কোনো চুক্তিগত জটিলতা নেই। সব দিক থেকেই সবুজ সংকেত পাওয়ার পরই আমরা তাকে দলে নিয়েছি। আশা করছি, তার অংশগ্রহণে কোনো সমস্যা হবে না। -নিউজ ডেস্ক

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত

কোটা বাতিলের দাবিতে ফের শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

বাকৃবিতে আপত্তিকর অবস্থায় ধরা পড়ল ছাত্রী-শিক্ষক

শেষ সময়ে চাকরি স্থায়ীকরণে ভিসির তোড়জোড়, দু’পক্ষের হাতাহাতি

সরকারি চাকরিজীবীদের সম্পদের হিসাব দেওয়ার নির্দেশ

বৈষম্যমূলক পেনশন স্কিম বাতিল ও স্বতন্ত্র বেতনস্কেলের দাবিতে হাবিপ্রবি’র শিক্ষকদের মানববন্ধন

ইয়েমেনে বন্যায় ৮৪ জনের প্রাণহানি

আমি ও আমার বোন জনগণের স্বার্থে ট্রাস্টকে সব সম্পত্তি দান করেছি: প্রধানমন্ত্রী

বিদ্যালয় মাঠে ভেঙে পড়া গাছ, খেলাধুলা ব্যাহত

গণছুটি কর্মসূচি প্রত্যাহার করলেন পবিসের কর্মকর্তা-কর্মচারীরা

খালেদা-ইউনূসকে পদ্মায় চুবানোর হুমকি: হাসিনার বিরুদ্ধে মামলা