বুধবার , ৯ অক্টোবর ২০২৪ | ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

সেই নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে লালমনিরহাটে আরও এক মামলা

প্রতিবেদক
admin
অক্টোবর ৯, ২০২৪ ১:১৫ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) লালমনিরহাটের সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) তাপসী তাবাসসুম ঊর্মির বিরুদ্ধে মানহানি ও রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করা হয়েছে। তিনি সম্প্রতি অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত আবু সঈদসহ শহীদদের বিরুদ্ধে কটূক্তি করে মন্তব্য করেন, যার পর তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

বুধবার (৯ অক্টোবর) দুপুরে লালমনিরহাট সদর থানায় এই মামলা দায়ের করেন ছাত্র আন্দোলনের প্রতিনিধি তাহিয়াতুল হাবিব মৃদুল। মামলার এজাহারে তিনি উল্লেখ করেন, তাপসী ঊর্মি একজন সরকারি কর্মকর্তা হিসেবে ফেসবুকে ড. ইউনূসকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন, যা রাষ্ট্রদ্রোহের শামিল। তিনি বলেন, “সরকার প্রধানকে নিয়ে বাজে মন্তব্য করে তিনি তার মানসম্মান ক্ষুণ্ণ করেছেন।” মামলার বাদী জানান, তাপসী ঊর্মির বক্তব্য ছিল এলোমেলো এবং একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের জন্য এটি অগ্রহণযোগ্য। লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ আব্দুল কাদের বলেন, অভিযোগটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

এর আগে একই অভিযোগে খুলনায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। মামলায় উল্লেখ করা হয়, ঊর্মি সরকারের দায়িত্বশীল পদে থাকা সত্ত্বেও ফেসবুকে আবু সাঈদকে ‘সন্ত্রাসী’ আখ্যা দিয়ে মন্তব্য করেন। তিনি লেখেন, “আবু সাঈদ বিশৃঙ্খলা সৃষ্টিকারী একটি ছেলে, যে নিজের দলের লোকের হাতে মারা গেছে; সে নাকি শহীদ!” এই মন্তব্যের পর ৬ অক্টোবর তাকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয় এবং পরে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ারও পরিকল্পনা রয়েছে। -অনলাইন ডেস্ক

সর্বশেষ - ক্যাম্পাস