বুধবার , ১০ এপ্রিল ২০২৪ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

পদ্মা সেতুতে একদিনে ৪ কোটি ৯৫ লাখ টাকার টোল আদায়

প্রতিবেদক
admin
এপ্রিল ১০, ২০২৪ ৪:০৪ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) ঈদযাত্রায় বরাবরই যানবাহনের চাপ বাড়ে পদ্মা সেতুতে। সেইসঙ্গে বাড়ে টোল আদায়। তবে, এবারের ঈদ যাত্রার একদিনে টোল আদায়ের নতুন রেকর্ড গড়েছে পদ্মা সেতু।

পদ্মা সেতু সাইট অফিসের অতিরিক্ত পরিচালক মো. আমিরুল হায়দার চৌধুরী জানান, সোমবার (৮ এপ্রিল) রাত ১২টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় পদ্মা সেতু পাড়ি দিয়েছে ৪৫ হাজার ২০৪টি যানবাহন। এতে টোল আদায় হয়েছে ৪ কোটি ৯০ লাখ ৬৭ হাজার ৫০ টাকা, যা একদিনে এখন পর্যন্ত সর্বোচ্চ। সেতু কর্তৃপক্ষ জানায়, গত ২৪ ঘণ্টায় পদ্মা সেতুর মাওয়া প্রান্ত দিয়ে ৩০ হাজার ৩৩০টি যানবাহন পার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৭৬ লাখ ৩৭ হাজার ৯০০ টাকা।

এ ছাড়া জাজিরা প্রান্ত দিয়ে পার হয়েছে ১৪ হাজার ৮৭৪টি গাড়ি। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ১৩ লাখ ৫৬ হাজার ৮০০ টাকা। এর আগে, গত বছরের ২৭ জুন পদ্মা সেতুতে টোল আদায়ে সর্বোচ্চ রেকর্ড ছিল। সেদিন সেতু দিয়ে ৪৩ হাজার ১৩৭টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় ৪ কোটি ৬০ লাখ ৫৩ হাজার ৩০০ টাকা।

প্রসঙ্গত, ২০২২ সালের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরের দিন ২৬ জুন থেকে যানবাহন পারাপারের জন্য সেতু খুলে দেওয়া হয়। -ডেস্ক রিপোর্ট

সর্বশেষ - আইন আদালত