শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

ক্ষেপণাস্ত্র হামলার তথ্য নাকচ করল ইরান

প্রতিবেদক
admin
এপ্রিল ১৯, ২০২৪ ৫:৪৪ পূর্বাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) পাল্টা হিসেবে ইসরায়েল ক্ষেপণাস্ত্র হামলা করেছে বলে যে খবর আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত হয়েছে তা নাকচ করে দিয়েছে ইরান। দেশটির দাবি, তাদের ভূখণ্ডে কোনো ক্ষেপণাস্ত্রের হামলা হয়নি। কয়েকটি ড্রোন এসেছিল, সেগুলো তারা গুলি করে প্রতিহত করেছে।

শুক্রবার (১৯ এপ্রিল) ভোরে ইসরায়েলের একটি ক্ষেপণাস্ত্র ইরানে আঘাত হেনেছে বলে যুক্তরাষ্ট্রের দুই কর্মকর্তার বরাত দিয়ে খবর প্রকাশ করেছে সিবিএস নিউজ। কিন্তু ইরানি এক কর্মকর্তা ওই খবর উড়িয়ে দিয়ে বলেছেন, ইরানে কোনো ক্ষেপণাস্ত্র আঘাত হানেনি।

ওই কর্মকর্তা শুক্রবার বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ইরানের মধ্যাঞ্চলের শহর ইসফাহানের একটি বিমানবন্দরে বিস্ফোরণের যে শব্দ পাওয়া গেছে তার কারণ ইরানের আকাশ সুরক্ষাব্যবস্থা সক্রিয় হয়ে ওঠা। ইরানে কোনো ক্ষেপণাস্ত্র হামলা হয়নি।

আল আরাবিয়ার খবরে বলা হয়, সামাজিক মাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে ইরানের মহাকাশ সংস্থার মুখপাত্র হোসেইন দালিরিয়ান বলেছেন, এয়ার ডিফেন্সের মাধ্যমে বেশ কয়েকটি ড্রোন সফলভাবে ভূপাতিত করা হয়েছে। আপাতত কোনো ক্ষেপণাস্ত্র হামলার খবর নেই।

তবে বার্তা সংস্থা ফারস জানিয়েছে, ইরানের ইসফাহান শহরের কাছে অবস্থিত শেখারি সেনা বিমান ঘাঁটির কাছে ‘তিনটি বিস্ফোরণের শব্দ’ শোনা গেছে।

এদিকে, ইরানের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমে রাজধানী তেহরানসহ বেশ কয়েকটি নগরীর আকাশ দিয়ে উড়োজাহাজ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে বলে খবর প্রকাশ করা হয়েছে।

ইসরায়েলের হামলার পর ইরানের জাতীয় নিরাপত্তা পরিষদ জরুরি বৈঠকে বসতে যাচ্ছে বলে যে খবর ছড়িয়েছিল তেহরান সেটাও অস্বীকার করেছে। ইরানের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম আইআরআইবি বলেছে, সুপ্রিম জাতীয় নিরাপত্তা পরিষদের প্রেস অফিস কিছু বিদেশি গণমাধ্যমের রিপোর্ট অস্বীকার করেছে। আইআরআইবি নির্ভরযোগ্য সূত্র উদ্ধৃত করে বলেছে, ইসফাহানের পারমাণবিক স্থাপনা ‘সম্পূর্ণ নিরাপদ’। -নিউজ ডেস্ক

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত

রেস্তোরাঁয় অভিযানকে ‘একটু বাড়াবাড়ি’ বললো মালিক সমিতি

ঘোড়াঘাটে ৮০পিচ টাপেন্টাডল ট্যাবলেটসহ গৃহবধূ গ্রেপ্তার

বিজয় এক্সপ্রেস ট্রেনের ৯ বগি লাইনচ্যুত

চাঁদাবাজি থেকে ব্যাংক লুট : পাহাড়ে শান্তি কেড়ে নিয়েছে কেএনএফ, কঠোর পদক্ষেপ চান স্থানীয়রা

আমিরাত-সৌদি আরবে আশ্রয় খুঁজছেন শেখ হাসিনা

দিনাজপুরে সহিংসতা ও নাশকতার অভিযোগে ৭ মামলায় বিএনপি-জামাতের ৬৮ নেতাকর্মী আটক

পাটের নতুন বাজার খোঁজার তাগিদ প্রধানমন্ত্রীর

দুই দিন ‘ম্যানেজ’ করলে ঈদে মিলবে ৯ দিনের ছুটি!

দিনাজপুরে আমদানির খবরে আলুর কেজি এখন ২০ টাকা

দিশেহারা কৃষক ও ব্যবসায়ীরা : তীব্র গরমে গ্রীষ্মকালীন টমেটোর বাজারে ধস