বৃহস্পতিবার , ২ মে ২০২৪ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

হ্যাটট্রিক হারে সিরিজ হাতছাড়া বাংলাদেশের

প্রতিবেদক
admin
মে ২, ২০২৪ ১:২৩ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে সিরিজ হাতছাড়ার শঙ্কায় ছিল বাংলাদেশ নারী দল। ঘরের মাঠে সিরিজ বাঁচাতে আজকের ম্যাচে জয়ের বিকল্প ছিল না টাইগ্রেসদের। এমন গুরুত্বপূর্ণ ম্যাচেও ব্যাটে-বলে ছন্নছাড়া বাংলাদেশ। কোনো বিভাগেই ভারতের মেয়েদের পরীক্ষা নিতে পারেনি স্বাগতিকরা। ৭ উইকেটের বড় হারে দুই ম্যাচ আগেই সিরিজ হাতছাড়া করল বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার (২ মে) সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৭ রান তুলে বাংলাদেশ। জবাবে খেলতে নেমে ১৮ ওভার ৩ বলে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা পায় ভারত। দুই ওপেনার মিলে শুরুর পাওয়ার প্লেতেই যোগ করেন ৫৯ রান। এখানেই মূলত ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৩৬ বলে ফিফটি করেন শেফালি ভার্মা। ৫১ রান করে শেফালি সাজঘরে ফিরলে ভাঙে ৯১ রানের উদ্বোধনী জুটি।

এরপর সফরকারীদের কিছুটা চেপে ধরে বাংলাদেশ। স্মৃতি মান্দানা, হেমলতাকে দ্রুত সময়ের মধ্যে ফেরায় তারা। কিন্তু ম্যাচে ফেরার জন্য তা যথেষ্ট হয়নি। ৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

এর আগে নতুন বলে ভারতের দুই পেসার রেনুকা সিং ও পূজা ভস্ত্রকারকে সেট হতে দেননি দিলারা। শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিংয়ে বোলারদের দিশেহারা করে দেন। এই ওপেনারের ঝোড়ো ব্যাটিংয়ে শুরুর পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৪৪ রান তুলে বাংলাদেশ।

তবে ইনিংসের ৭ম ওভারে সাজঘরে ফিরেন মুর্শিদা খাতুন। এই ওপেনারের ব্যাট থেকে এসেছে ১৬ বলে ৯ রান। এরপর আর বেশিক্ষণ টিকতে পারেননি দিলারাও। তিনি ফিরেছেন ২৭ বলে ৩৯ রান করে। যা তার ক্যারিয়ার সেরা ইনিংস।

এরপর দলের হাল ধরেন জ্যোতি। তিনি এক প্রান্ত আগলে রেখে খেললেও সময়মতো গিয়ার পরিবর্তন করতে পারেননি। ৩৬ বলে ২৮ রান এসেছে অধিনায়কের ব্যাট থেকে। তাছাড়া ২০ বলে ১৫ রান করেছেন মোস্তারি। তাতে একশ ছাড়ানো সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। -নিউজ ডেস্ক

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত

রেস্তোরাঁয় অভিযানকে ‘একটু বাড়াবাড়ি’ বললো মালিক সমিতি

সবজির দাম ঊর্ধ্বমুখী : ডিমে সিন্ডিকেটের থাবা

বাংলাদেশের নির্বাচন নিয়ে ইইউর প্রতিবেদনে যা বলা হয়েছে

বিএনপিপন্থি আইনজীবী রুহুল কুদ্দুস কাজল রিমান্ডে

দিনাজপুরের ঘোড়াঘাটে বিলুপ্ত হতে চলেছে বঙ্গবন্ধু তাঁত প্রশিক্ষণ কেন্দ্র

দিনাজপুরে তীব্র গরমে বৃষ্টির আশায় ঠাকুরাইন হাট ঈদগা মাঠে ইস্তিস্কার নামাজ অনুষ্ঠিত

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ

কার সঙ্গে বাগদান সারলেন সালমানের সাবেক ভগ্নিপতি পুলকিত?

এমপি-মন্ত্রীদের স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ

দিনাজপুরে বাঁশের ফুল থেকে চাল উৎপাদন, রান্না হচ্ছে ভাত-পায়েস-খিচুড়ি