শনিবার , ১১ মে ২০২৪ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

দিনাজপুরে অপহৃত কলেজ ছাত্রীসহ অপহরণকারী আটক

প্রতিবেদক
admin
মে ১১, ২০২৪ ২:২৬ অপরাহ্ণ

আব্দুস সালাম, হেড অব নিউজ (দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) দিনাজপুর জেলার কাহারোল উপজেলায় অপহৃত কলেজ ছাত্রীকে ফরিদপুর জেলা থেকে উদ্ধার করেছে কাহারোল থানা পুলিশ। এ সময় এক অপহরণ কারিকে আটক করেছে পুলিশ। শনিবার (১১ মে-২০২৪) পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ ব্যাপারে বর্ণনা করেন দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম। প্রেস ব্রিফিংয়ে কাহারোল থানার ইনচার্জ ফারুকুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার জানান, মোবাইল ফোনে একটি ভুল নম্বরে কোলের সূত্র ধরে মাগুরা জেলার শ্রীপুর চক দহের শহিদুল ইসলামের ছেলে রাশেদুল ইসলামের (২২) সাথে প্রতারণামূলক প্রেমের ফাঁদে জড়িয়ে পড়ে দিনাজপুর জেলার কাহারোল উপজেলার বাসিন্দা জনৈক বাবুল হোসেনের কলেজ পড়ুয়া মেয়ে। রাশেদুল ইসলাম দিনমজুর হলেও সে নিজেকে ছাত্র এবং রাজনৈতিক প্রভাবশালী পরিবারের সদস্য পরিচয় দিয়ে ওই কলেজ ছাত্রীকে প্রেমের জালে জড়িয়ে ফেলেন।

গত ৩ মে-২০২৪ তারিখ ওই কলেজ ছাত্রী দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনার্সে ভর্তির জন্য গুচ্ছ ভর্তি পরীক্ষা দিতে যায়। পরীক্ষা শেষে রাশেদুল ইসলাম ওই কলেজ ছাত্রীকে নিয়ে পালিয়ে যায়। পরে ওই ছাত্রীর পিতা বাবুল হোসেন এ ব্যাপারে প্রথমে থানায় সাধারণ ডাইরি এবং ৬ মে নারী ও শিশু নির্যাতন দমন আইনে নিয়মিত মামলা দায়ের করেন।

মামলার পর তাকে খুঁজে বের করতে পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদের নির্দেশনা অনুযায়ী অভিযানে নামেন দিনাজপুরের সাইবার ইনভেস্টিগেশন সেলের কর্মকর্তা উপ-পরিদর্শক বিশ্বজিৎ দাস, উপ-পরিদর্শক আল মামুন এবং মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক মমিনুর রহমান।

অপরদিকে তথ্য প্রযুক্তিকে ফাঁকি দিতে একের পর এক সিমকার্ড এবং বাটন ফোন সেট পরিবর্তনের পাশাপাশি নিজের অবস্থান পরিবর্তন করে অপহরণকারী রাশেদুল ইসলাম। ওই ছাত্রীকে নিয়ে প্রথমে সাভার। পরবর্তীতে মাগুরা এবং ঝিনাইদহ জেলা ঘুরিয়ে ফরিদপুরে গিয়ে একটি বাসা ভাড়া নিয়ে বসবান করে। কিন্তু শেষ রক্ষা হয়নি। অবশেষে অবস্থান চিহ্নিত করে শুক্রবার (১০ মে-২০২৪) তাকে আটক ও অপহৃত কলেজ ছাত্রীকে উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।

শনিবার অপহরণকারী রাশেদুলকে আদালতে তুলা হয়। অপরাধের ধরন অনুযায়ী ঘটনাটি মিথ্যা প্রেমের ফাঁদ, প্রতারণা ও অপহরণ হিসেবে দেখছে পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম ঘটনার বিস্তারিত বর্ণনার পাশাপাশি এ ধরনের অসম প্রেমের জড়ানোর পরিণতি এড়াতে অভিভাবকসহ বিশেষ করে নারীদের প্রতি সতর্ক হতে পরামর্শ দিয়েছেন।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত