বুধবার , ১০ জুলাই ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

ব্লকেড: রাজধানীর মোড়ে মোড়ে কোটা আন্দোলনকারীদের অবস্থান

প্রতিবেদক
admin
জুলাই ১০, ২০২৪ ৭:৩৩ পূর্বাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) কোটা সংস্কারের এক দফা দাবিতে সারাদেশে ব্লকেড কর্মসূচি পালন করছেন শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশীরা। এর অংশ হিসেবে ইতোমধ্যে শিক্ষার্থীরা রাজধানী শাহবাগ, সাইন্সল্যাব মোড়সহ বিভিন্ন স্পটে অবস্থান নিয়েছেন। দেশের বিভিন্ন স্থানেও সড়ক-মহাসড়কে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা।

সকাল ১০টার পর রাজধানীর সাইন্সল্যাবে অবস্থান নেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অবস্থান নেন শাহবাগসহ রাজধানীর বিভিন্ন পয়েন্টে। ঢাকার বাইরেও বিভিন্ন স্থান থেকে অবরোধের খবর পাওয়া যাচ্ছে। ইতোমধ্যে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের আন্দোলনে সতর্ক চোখ রাখছে আইনশৃঙ্খলা বাহিনী। রাজধানীতে সকাল থেকেই পুলিশ ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে এজন্য তারা সতর্ক অবস্থানে রয়েছে।

Rasta

সরকারি চাকরিতে কোটা বৈষম্য নিরসনে বেশ কয়েক দিন ধরে চার দফা দাবির কথা বললেও ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ কোটার যৌক্তিক সংস্কারের এক দফা দাবির কথা বলছে। এই দাবিতে গতকাল মঙ্গলবার (৯ জুলাই) সারাদেশে সকাল-সন্ধ্যা ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ঘোষণা করা হয়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম বলেন, আমাদের চলমান বাংলা ব্লকেড কর্মসূচির অংশ হিসেবে ১০ জুলাই সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত সারাদেশে বাংলা ব্লকেড কর্মসূচি পালন করা হবে। রেলপথ ও সড়কপথ এই কর্মসূচির অন্তর্ভুক্ত থাকবে।

রাজধানীর শাহবাগ, কারওয়ানবাজার, ইন্টারকন্টিনেন্টাল মোড়, ফার্মগেট, চানখারপুল মোড়, বঙ্গবাজার, শিক্ষা চত্বর, মৎস্য ভবন, জিপিও, গুলিস্তান, সায়েন্সল্যাব, নীলক্ষেত, রামপুরা ব্রিজ, মহাখালী, বাংলামোটর ও আগারগাঁওয়ে অবস্থানের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। -নিউজ ডেস্ক

সর্বশেষ - রাজনীতি