মঙ্গলবার , ৩০ জুলাই ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

কোটা আন্দোলনে সহিংসতা: ঢাকায় ২৬৪ মামলা

প্রতিবেদক
admin
জুলাই ৩০, ২০২৪ ৪:৩৫ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনের সময় হত্যা ও নাশকতার ঘটনায় ঢাকা মহানগরীর ৫০ থানাতে ২৬৪টি মামলা হয়েছে। এর মধ্যে হত্যা মামলার ৫৩টি।

আরও ৫টি মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার বিপ্লব কুমার।

এসব মামলায় ২ হাজার ৮৫০ জনকে গ্রেপ্তার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, অনেককে রিমান্ডে আনা হয়েছে। তারা অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছেন। তাদের দেওয়া তথ্য আমরা যাচাই-বাছাই করছি।

কোনো শিক্ষার্থীকে হয়রানি করা হচ্ছে না বলে জানান বিপ্লব কুমার। তিনি বলেন, যারা নাশকতার সাথে জড়িত শুধু তাদেরকে আইনের আওতায় আনার জন্য পুলিশ কাজ করছে।

তিনি আরও বলেন, ভিডিও দেখে প্রকৃত নাশকতাকারীদের শনাক্ত করা হচ্ছে। আমাদের টার্গেট হচ্ছে নাশকতাকারী। যারা মেট্রোরেলে আগুন দিয়েছে, যারা সেতুভবনে আগুন দিয়েছে, বিটিভিতে আগুন দিয়েছে সেই জামাত শিবির চক্র, বিএনপির সন্ত্রাসী।

রিমান্ডে নেওয়া ব্যক্তিদের কাছ থেকে পাওয়া তথ্য এবং গোয়েন্দা তথ্য মিলিয়ে দেখে ব্লকরেইডসহ বিভিন্ন অভিযান চলছে বলেও জানান ঢাকা মহানগর পুলিশের এই যুগ্ম কমিশনার।

প্রতিটি মামলা পুলিশ কমিশনার সরাসরি তদারকি করছেন বলেও জানান তিনি। উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে প্রাণঘাতী সংঘর্ষে এক সপ্তাহে দুই শতাধিক মানুষের মৃত্যুর খবর আসে বিভিন্ন সংবাদমাধ্যমে। তবে সরকারি হিসেবে নিহতের সংখ্যা দেড়শ। -নিউজ ডেস্ক

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত