বৃহস্পতিবার , ১৫ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

হাবিপ্রবির আবাসিক হলগুলো যেন অস্ত্র ভান্ডার

প্রতিবেদক
admin
আগস্ট ১৫, ২০২৪ ১২:৪৫ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার (দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) আবাসিক হলগুলোতে অভিযান চালানো হয়েছে। এতে বিভিন্ন হল থেকে বিপুল সংখ্যক দেশিয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৩ আগস্ট) সন্ধ্যা থেকে বুধবার (১৪ আগস্ট) রাত সাড়ে আটটা পর্যন্ত শিক্ষক ও সাংবাদিকদের সহযোগিতায় বৈষম্য বিরোধী শিক্ষার্থীরা অভিযান পরিচালনা করেন। এতে বিপুল পরিমাণ লোহার পাইপ, রড, রাম দা, হকিস্টিক, চাকু, মদের বোতল, গাঁজা ও গাঁজা খাওয়ার সামগ্রীসহ দেশীয় অস্ত্র ও বাঁশের লাঠি উদ্ধার করা হয়।

মঙ্গলবারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. সাইফুর রহমানের উপস্থিতিতে চালানো অভিযানে তাজউদ্দীন আহমেদ হলের একটি ফ্লোর থেকে থেকে ১৪৩ টি বাঁশের লাঠি, ১৬ টি লোহার রড, ২২ টি লোহার পাইপ, ছয়টি সামুরাই, দুইটি লোহার চেইন, তিনটি খালি মদের বোতল ও মাদক সামগ্রী উদ্ধার হয়েছে। বুধবার ফের অভিযান চালালে ২০ টি রড, তিনটি করে স্ট্যাম্প, করাত, প্লাস্টিকের পাইপ ও বাঁশের লাঠি পাওয়া যায়।

বুধবার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান হলে চালানো অভিযানে নয়টি সামুরাই, ৫০ টি স্টিল পাইপ, ৪০ টা বাঁশের লাঠি, ৩৬ টা কাঠের লাঠি, ৭৭ টি রড ও প্লাস্টিকের পাইপ, দুইটি হেলমেট ও একটি মদের বোতল উদ্ধার করা হয়। এ ছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে ১৮ টি সামুরাই, ৩৪ টি স্টিলের পাইপ, ১৮ টি বাঁশের লাঠি, ১১৩ টি লোহার রড, ৩৭ টি এসএস পাইপ, ১৩ টি হকিস্টিক, ১৫ টি লাঠি, আটটি প্লাস্টিকের পাইপ, দুইটি হেস্কে ব্লেইট, একটি ডেগার এবং পাঁচটি মদের বোতল উদ্ধার করা হয়।

পরে শেখ রাসেল হল (নূর হোসেন) থেকে ৯৬ টি সামুরাই, ১৫৭ টি স্টিলের পাইপ, চারটি পেট্রোল বোমা, দুইটি হকিস্টিক, ২৫৭টি বাঁশের লাঠি, তিনটি মদের বোতল, ১৬টি হেলমেট, ৯২টি রড, ২৭টি স্ট্যাম্প, চারটি প্লাস্টিকের পাইপ, একটি মাদক সামগ্রী, একটি চেইন এবং চার বাক্স কনডম পাওয়া গেছে। অন্যদিকে শেখ রাসেল (এক্সটেনশন) হল থেকে ২৩ টি সামুরাই, পাঁচটি দা, ৪৮টি রড, ৪৫টি পাইপ, সাতটি হকিস্টিক, ২৭টি লাঠি, ১১ টি মদের বোতল, ২৩ টি হেলমেট ও একটি গাঁজার কুলকি পাওয়া গেছে।

অভিযান শেষে উদ্ধারকৃত অস্ত্রগুলো শিক্ষার্থী এবং শিক্ষক মিলে সাংবাদিকদের উপস্থিতিতে সেনাবাহিনীর হাতে তুলে দেন। এসব অস্ত্র বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতাকর্মীদের বলে জানা গেছে।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত

শেখ হাসিনাকে ফেরানোর বিষয়ে যা বললেন পররাষ্ট্র উপদেষ্টা

স্বামী-সন্তান রেখে প্রেমিকের হাত ধরে ছাড়লেন ঘর, ঠাঁই হলো রাস্তায়

সাঁড়াশি অভিযানে রেস্তোরাঁ মালিক-শ্রমিকরা আতঙ্কে

উপজেলা নির্বাচনও বর্জনের সিদ্ধান্ত বিএনপির

এবার সিটি ব্যাংকের সাথে একীভূত হচ্ছে বেসিক ব্যাংক

এখনো কাজে ফেরেননি হারুন-বিপ্লবসহ ঊর্ধ্বতন অনেক পুলিশ কর্মকর্তা

তারাবি পড়তে মসজিদে স্বামী, ঘরে স্ত্রীর গলা কাটা মরদেহ

গাজায় অনেক শিশুর শরীরে কান্না করার মতো শক্তিও নেই: ইউনিসেফ

সীমিত আকারে নারী এবং প্রতিবন্ধী কোটা রেখে সব কোটা বাতিল করা উচিত: জিএম কাদের

গাউছিয়া বাজারে আগুন নিয়ন্ত্রণে, ২০০ দোকান পুড়ে ছাই