রবিবার , ২২ সেপ্টেম্বর ২০২৪ | ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

সরকারি কর্মচারীদের সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দিয়ে প্রজ্ঞাপন

প্রতিবেদক
admin
সেপ্টেম্বর ২২, ২০২৪ ৫:০৯ অপরাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) সরকারি কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতি প্রতিরোধ এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, সরকারি কর্মচারীদের দুর্নীতি প্রতিরোধ এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে চলতি মাসে ‘সব সরকারি কর্মকর্তা-কর্মচারীকে সম্পদ বিবরণী দাখিল করতে নির্দেশ দেওয়া হলো।

চলতি বছরের ৩০ জুন পর্যন্ত সরকারি কর্মকর্তা-কর্মচারীরা যে সম্পদ অর্জন করেছেন, আগামী নভেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তা দাখিল করতে হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয় জানিয়েছে, ক্যাডার বা প্রথম শ্রেণির নন-ক্যাডার কর্মকর্তা (৯ম গ্রেড এবং তদূর্ধ্ব) তার নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের মাধ্যমে প্রশাসনিক মন্ত্রণালয়ের সচিবের কাছে সম্পদ বিবরণী নির্ধারিত সময় দাখিল করবেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, দ্বিতীয় শ্রেণির গেজেটেড/নন-গেজেটেড কর্মকর্তারা (১০ম গ্রেড) নিজ নিজ নিয়োগকারী কর্তৃপক্ষের কাছে সম্পদ বিবরণী নির্ধারিত সময়ে দাখিল করবেন।

এতে আরও বলা হয়, মন্ত্রণালয়/বিভাগ এবং এর অধীনস্ত সরকারি অফিস/প্রতিষ্ঠানের গ্রেড-১১ হতে গ্রেড-২০ পর্যন্ত কর্মচারীরা নিয়োগকারী কর্তৃপক্ষের নিকট তাদের সম্পদ বিবরণী নির্ধারিত সময়ে দাখিল করবেন। -ডেস্ক রিপোর্ট

সর্বশেষ - রাজনীতি