মঙ্গলবার , ১৫ অক্টোবর ২০২৪ | ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশন মেরামতে খরচ কত, জানালেন সড়ক উপদেষ্টা

প্রতিবেদক
admin
অক্টোবর ১৫, ২০২৪ ৭:২২ পূর্বাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) কোটা সংস্কার আন্দোলনের সময় ভাঙচুর হওয়া মিরপুর-১০ মেট্রো স্টেশন আবারও চালু হয়েছে। দুই মাস ১৭ দিন পর মঙ্গলবার (১৫ অক্টোবর) থেকে চালু হয় মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশন। এই স্টেশন চালু করতে ১ কোটি ২৫ লাখ টাকা খরচ হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন, সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান।

মঙ্গলবার মেরামত হওয়া মিরপুর-১০ স্টেশনে গিয়ে তিনি এসব তথ্য জানান।

ফাওজুল কবির খান জানান, মেট্রোরেলের সব স্টেশন মিলিয়ে আরও খরচ লাগবে ১৭ কোটি টাকা। মোট লাগবে ১৮ কোটি ৮৬ লাখ টাকা। তবে এই টাকা এই মেট্রো থেকেই নেওয়া হবে।

মেট্রোরেলের ভাড়া কমানোর ব্যাপারে চেষ্টা করা হবে জানিয়ে এই উপদেষ্টা বলেন, বিভিন্ন অজুহাতে প্রকল্পের মেয়াদ ও টাকা বাড়ানো হয়েছে। প্রকল্পে দুর্নীতি নাকি অপচয়, সেটি চিহ্নিত করতে হবে।

ছাত্র-জনতার আন্দোলনের সময় গত ১৯ জুলাই মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনে ভাঙচুর করে বিক্ষুব্ধ ছাত্র-জনতা। এরপরই দীর্ঘ সময়ের জন্য অনিশ্চিত হয়ে যায় মেট্রোরেল চলাচল।

৩৭ দিন বন্ধ থাকার পর গত ২৫ আগস্ট ফের চালু হয় মেট্রোরেল। তবে, বন্ধ রাখা হয় মিরপুর-১০ ও কাজীপাড়া মেট্রোরেল স্টেশন। এর ২৬ দিন পর কাজীপাড়া স্টেশন চালু করা হয়।

এক বছরেও যন্ত্রপাতি এনে মিরপুর-১০ নম্বর স্টেশন সচল করা সম্ভব হবে না বলে গত ২৭ জুলাই জানিয়েছিলেন সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সে সময় মেট্রোরেলের দুটি স্টেশনের মেরামতের জন্য সাড়ে ৩০০ কোটি টাকা ব্যয় হবে বলে বলা হয়েছিল।

শেখ হাসিনা সরকারের পতনের পর অন্তর্বর্তী সরকার ক্ষমতায় এসে মেট্রো স্টেশন দুটি মেরামতের উদ্যোগ নেয়। এর মধ্যে কাজীপাড়া স্টেশন মেরামতে খরচ হয়েছে ২০ লাখ ২৬ হাজার টাকা। আর মিরপুর-১০ স্টেশন মেরামতের ব্যয় হয় সোয়া কোটি টাকা। -নিউজ ডেস্ক

সর্বশেষ - ক্যাম্পাস